• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুরোধ ইইউ এমপির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
ইইউ এমপির
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

ডেস্ক রিপোর্টার: ইউরোপীয় পার্লামেন্টের সদস্য ড. আইভান স্টেফানেক বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন।

গত বুধবার চিঠিতে আইভান স্টেফানেক এ বিষয়ে একটা মানবিক দৃষ্টিভঙ্গি পোষণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।
 
চিঠিতে তিনি লেখেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে। তার শর্তাধীন মুক্তির মেয়াদ বৃদ্ধি ও জরুরি ভিত্তিতে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে তার পরিবার।

তিনি আরও লেখেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির বিষয়টির ওপর আলোকপাত করে আপনি ও আপনার সরকারের কাছে আবেদন করব, জরুরি চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে তার পরিবারের আবেদনে যেন অনুমোদন দেওয়া হয়।

ইভান স্টেফানেক বলেন, আমরা দেখেছি, বাংলাদেশ সরকার ৯ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থীর থাকার ব্যবস্থা করার মতো একটি প্রশংসনীয় পথ বেছে নিয়েছে। প্রকৃতপক্ষে বিশ্ব শরণার্থী সংকটের ক্ষেত্রে একটি বিশাল অবদান এটি।

আমরা অনুরোধ করছি, আপনি এই বিপজ্জনক সময়ে খালেদা জিয়ার গুরুতর পরিস্থিতি বিবেচনা করে তার মানবিক ও উন্নত স্বাস্থ্যের অধিকারকে সম্মান করুন এবং সর্বোচ্চ মানসম্পন্ন স্বাস্থ্যসেবা পাওয়ার জন্য তাকে বিদেশ ভ্রমণের অনুমতি দিন।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image