• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে মাঝি নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৯ পিএম
সন্ত্রাসীদের গুলিতে মাঝি নিহত
রোহিঙ্গা ক্যাম্প

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে হত্যার রেশ কাটতে না কাটতেই আরেক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, ঘটনার সময় তিনি নিজ ঘরের পাশে দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন। 

বুধবার (৮ মার্চ) সকালের দিকে উখিয়ার লম্বাশিয়া ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে এ ঘটনা ঘটে।নিহত ছৈয়দ হোসেন ওরফে কালাবদা একই ক্যাম্পের বাসিন্দা আজিজুর রহমানের ছেলে। তিনি ওই ক্যাম্পের ডি ব্লকের মাঝি (কমিউনিটি নেতা)।১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে তিনি জানান, লম্বাশিয়া ২-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে থাকতেন ছৈয়দ হোসেন। বুধবার সকালে নিজ ঘরের পাশে এক দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সাত-আট জন মুখোশধারী লোক এসে তাকে লক্ষ করে গুলি ছোড়ে। গুলিবিদ্ধ অবস্থায় কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। খবর পেয়ে এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এপিবিএনের এডিআইজি ছৈয়দ হারুনুর রশিদ বলেন, ‘রোহিঙ্গা শিবিরে একাধিক দুষ্কৃতকারী দল সক্রিয় রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করছি, আধিপত্য বিস্তার কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে।

জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’এর আগে মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে বালুখালী ৯ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা কমিউনিটি নেতা নুর হাবিব হত্যার শিকার হন। সন্ত্রাসী গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সদস্যরা তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে বলে জানিয়েছে পুলিশ।

এ নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন হামলায় ১১ জন মারা গেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image