• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা : চিফ হুইপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা
চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী

ডেস্ক রিপোর্টার: চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতোনা, আর শেখ হাসিনার জন্ম না হলে ডিজিটাল বাংলাদেশ হতোনা। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও বলেন, বাংলাদেশের অর্থনৈতিক, বানিজ্যিক, দাপ্তরিক কাজকর্ম ও যোগাযোগের ক্ষেত্রে গতি এনে দিয়েছে ডিজিটাইজেশন পক্রিয়া।

চিফ হুইপ রোববার ১২ ডিসেম্বর) সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ দিবসে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায়  এসব কথা বলেন।

তিনি  বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর কেবল স্বপ্ন নয়, বাস্তবতা। তথ্য প্রযুক্তির বিকাশের মাধ্যমে দ্রুত গতিতে দেশ জুড়ে প্রসারিত হচ্ছে ডিজিটাল সেবা। শহর থেকে শুরু করে দূর্গম প্রান্তিক এলাকায় জনসাধারণের জীবনেও লেগেছে ডিজিটাল স্পর্শ। প্রযুক্তির কল্যাণে গ্রাম-শহরের দূরত্ব কমেছে যার ফলে সবাই এর সুফল ভোগ করছেন।

এসময় তিনি বাংলাদেশের এই ডিজিটাল বিপ্লবের ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ভুয়াসি প্রশংসা করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং তথ্য প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব বক্তৃতা করেন। এরপর তিনি পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি মানিক মিয়া এ্যভিনিউ হতে খামারবাড়ি মোড় পর্যন্ত শোভাযাত্রা করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image