• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি নির্বাচনে এলে তফসিল পরিবর্তনের বিষয় বিবেচনা করব: ইসি আনিছুর রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৯ এএম
বিএনপি নির্বাচনে এলে তফসিল পরিবর্তনের বিষয় বিবেচনা করব
ইসি আনিছুর রহমান

নোয়াখালী প্রতিনিধি : নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বিএনপিকে ইঙ্গিত করে বলেছেন, তারা যদি নির্বাচনে আসে, সে ক্ষেত্রে আমরা নির্বাচনের তারিখ পরিবর্তন বা তফসিল পরিবর্তনের বিষয়টা বিবেচনা করব। ২০১৮ সালেও এটা হয়েছিল। তারা পরে নির্বাচনে এসেছিল। তখনকার কমিশন তখন তফসিল পরিবর্তন করেছিল। যদি সে রকম হয়, সেটা অবশ্যই বিবেচেনা করব, করা যাবে, করার সুযোগ আছে আমাদের। কারণ সেই পরিমান স্পেস আছে আমাদের।  
 
বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন উপলক্ষে নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটা ভালো ভোট করার জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের প্রত্যেককে তাদের নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার বিষয়ে কমিশনের পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার যারা হবেন তাদের দায়িত্ব কর্তব্য কি হবে এবং ভোট কেন্দ্রের শান্তি শৃঙ্খলা রক্ষা করার বিষয়ে প্রশিক্ষণের সময় তাদেকে বলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান আরো বলেন, নির্বাচনে ভোটার উপস্থিতি নির্বাচন কমিশন বা নির্বাচনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্ব না। প্রার্থী এবং রাজনৈতিক দলের নেতাকর্মীদের দায়িত্ব হচ্ছে ভোটার উপস্থিতি। এসময় তিনি প্রার্থীদেরকে ভোটারদের কাছে গিয়ে ভোট কেন্দ্রে উপস্থিতির বিষয়ে তাদেরকে উদ্ধুদ্ধ করার জন্য অনুরোধ করেন। দেশি এবং বিদেশি বেশি সংখ্যক পর্যবেক্ষককে কমিশন উৎসাহিত করবে বলেও জানান তিনি।

এর আগে, বিকেলে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। এতে তিন জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা ও উপজেলা নির্বাচন অফিসারগণ এবং বিভিন্ন থানার ওসিগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কে এন

আরো পড়ুন

banner image
banner image