• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সমৃদ্ধিশালী দেশে পৌঁছাতে হলে নারীর ক্ষমতায়ন অপরিহার্য: জাহিদ ফারুক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩৩ এএম
বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অ
পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক

নিউজ ডেস্ক:  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তাঁর সে স্বপ্ন পুরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ২০৩০ সালের ভেতরে আমরা উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের ভেতরে সমৃদ্ধিশালী দেশে পৌঁছাবো। সমৃদ্ধিশালী দেশে পৌঁছাতে হলে নারীর ক্ষমতায়ন অপরিহার্য।

আজ বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দায় এ আর এস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী জাহিদ বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক পুরুষ এবং অর্ধেক নারী। দেশের সার্বিক উন্নয়নে, নারীদের সাথে নিয়ে অগ্রসর হতে হবে। দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, মন্ত্রীও আছেন, বিরোধী দলের নেতাও নারী। আমাদের অনেক নারী নেত্রী রয়েছে, সচিব রয়েছেন নারী। এছাড়া বিচার বিভাগ, সেনাবাহিনী, এয়ারফোর্স, নৌবাহিনী,স্বাস্থ্য বিভাগ, স্কুল-কলেজেসহ সকল প্রশাসনে নেতৃত্বে নারী রয়েছে। সুতরাং প্রধানমন্ত্রীর লক্ষ্য অনুযায়ী দেশকে সমৃদ্ধিশালী করতে হলে আজ যারা স্কুলে মেয়েরা আছো, তাদের প্রতি প্রত্যাশা ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করো।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয় বা হয়েছে। আজ পদ্মাসেতু আর স্বপ্ন নয়, জুনের শেষের দিকে চালু হবে।  দক্ষিণাঞ্চলের মানুষ এই পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকায় যাতায়াত করতে পারবে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধুসহ সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image