• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রাম্পের নেতৃত্বে মার্কিনিদের আস্থা বেশি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫৯ এএম
ট্রাম্পের নেতৃত্বে মার্কিনিদের আস্থা বেশি
জো বাইডেন-ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেতৃত্বে বেশি আস্থা মার্কিনিদের। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের এক জরিপে এ তথ্য উঠে এসেছে। শনিবার (২ মার্চ) জরিপটির ফল প্রকাশ করা হয়।

 মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে। এতে প্রধান দুই দল ডেমোক্র্যাট ও রিপাবলিকান থেকে কে দলের চূড়ান্ত মনোনয়ন পাচ্ছেন, বর্তমানে সেই লড়াই চলছে। মার্কিন গণমাধ্যম অনুসারে, আবারও মুখোমুখি হতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন।
 

জো বাইডেনকে পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত করা নিয়ে মার্কিনিদের আস্থায় ঘাটতি রয়েছে। তিনি যেভাবে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন, তা নিয়েও সন্দেহ রয়েছে মার্কিনিদের। ঠিক এই জায়গাটায় তার চেয়ে এগিয়ে রয়েছে রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প।
 
সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে একটি জরিপ চালিয়েছে নিউইয়র্ক টাইমস ও সায়েনা কলেজ। জরিপের তথ্য অনুযায়ী, প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা বেড়েছে ৪ শতাংশ। এই মুহুর্তে নির্বাচন হলে, ৪৮ শতাংশ মার্কিনি ট্রাম্পকে ভোট দেবেন। অন্যদিকে, বাইডেনের পক্ষে ভোট প্রদানের কথা জানিয়েছেন ৪৪ শতাংশ মার্কিনি।
 
যারা ২০২০ সালে বাইডেনকে ভোট দিয়েছেন, তাদের ৭৫ শতাংশ মনে করে, বাইডেনের বয়স অনেক বেশি। আর ৪৫ শতাংশ মনে করেন দেশকে নেতৃত্ব দিতে যোগ্য নন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট। এমনকি গত নির্বাচনে বাইডেনকে যারা ভোট দিয়েছিলেন, তাদের ১০ শতাংশ বলছেন, আগামী নির্বাচনে তারা ট্রাম্পকে ভোট দেবেন। অন্যদিকে, গত নির্বাচনে ট্রাম্পকে যারা ভোট দিয়েছেন, এবারও তাদের ৯৭ শতাংশ তাকেই সমর্থন করছেন।
 
দেশব্যাপী নিবন্ধিত ভোটারদের মধ্যে এই জরিপ চালানো হয়। জরিপ বলছে, বর্তমানে দেশটির চারজনের মধ্যে একজন ভোটার মনে করেন, যুক্তরাষ্ট্র সঠিক পথে রয়েছে। তবে অধিকাংশ ভোটার মনে করেন, মার্কিন অর্থনীতি খারাপ অবস্থায় আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image