• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দোষীদের শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
দোষীদের শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ 
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান

নিউজ ডেস্ক : বেইলি রোডে বহুতল ভবনে আগুনের ঘটনায় দোষীদের শাস্তির আওতায় আনতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে যারা দায়ী হবেন, তাদের কঠোরভাবে আইনের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা রোধ করার জন্য মন্ত্রণালয় প্রস্তুত আছে।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে শুক্রবার (০১ মার্চ) সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এ কথা বলেন। এ অগ্নিকাণ্ডে নিহত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬-এ।

মহিববুর রহমান বলেন, গতকাল আগুন লাগার পর থেকেই আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যারা আহত আছেন তাদের যে ধরনের চিকিৎসা দরকার হয় তার ব্যয় সরকার থেকে করা হবে। এই মুহুর্তে যা যা প্রয়োজন সেগুলো প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে।

তিনি বলেন, আহত সবার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আহত ব্যক্তিদের ভবিষ্যতে পুনর্বাসনসহ যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব, তা দেওয়া হবে। উদ্ধার অভিযান ও চিকিৎসা শেষ করে বাকি কাজে হাত দেওয়া হবে। তিনি আশ্বাস দিতে চান, তার মন্ত্রণালয় যেকোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষম।

আরও যেসব অবৈধ ভবন আছে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) থেকে সেগুলোর তালিকা করে আইনের আওয়াত এনে ঠিক করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image