• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্ধারিত মূল্যে তেল বিক্রি না করলে কঠোর ব্যবস্থা: ভোক্তার ডিজি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪০ এএম
নির্ধারিত মূল্যে তেল বিক্রি না করলে কঠোর ব্যবস্থা
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান

নিউজ ডেস্ক : সারাদেশে ১৬৩ টাকায় এক লিটারের বোতলজাত সোয়াবিন তেল বিক্রি শুরু হবে পহেলা মার্চ থেকে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান নির্ধারিত মূল্যে তেল বিক্রি না করলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন।

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভোগ্যপণ্যের পাইকারি বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

হাজী আহসান উল্লাহ ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে কেমিকেলের ড্রামে ভোজ্যতেল ব্যবহার ও খোলামেলাভাবে ক্রয়বিক্রয় করতে দেখে তাদের সর্তক করেন ভোক্তার ডিজি।

তিনি সাংবাদিকদের জানান, ভোজ্যতেল ক্রয়বিক্রয়ে বিষাক্ত কেমিকেলের অনিরাপদ ড্রাম ব্যবহার করায় অস্বাস্থ্যকর তেল খাওয়ার পর মানুষ কিডনি ও হৃদরোগে আক্রান্ত হচ্ছে। তাই খুব শিগগিরই শতভাগ তেল বোতল ও প্যাকেটজাত করা হবে। 

এতে দুই থেকে তিন টাকা খরচ বাড়লেও মানুষের স্বাস্থ্যঝুঁকি কমবে। তাই জনগণের স্বাস্থ্যঝুঁকি কমাতে দ্রুত সময়ের মধ্যে ভোজ্যতেল বোতল ও প্যাকেটজাত করে সরবরাহ করার কথা জানান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

সারাদেশে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) থেকে ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান পরিচালনা করবে বলেও জানান সংস্থাটির মহাপরিচালক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image