• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আবারও মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০২ পিএম
আবারও মুখোমুখি হচ্ছে
বাংলাদেশ-শ্রীলঙ্কা

নিউজ ডেস্ক : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার খেলায় ভিন্নমাত্রা যোগ হয়েছে। গত বছর ওয়ানডে বিশ্বকাপেও নিদাহাস ট্রফিতে শুরু হওয়া উত্তেজনা গড়িয়েছে। নাগিন ডান্স, টাইমড আউট; এই সময়ে কত কিছুরই না সাক্ষী হয়েছেন সমর্থকরা। দুদল আবারও মুখোমুখি হচ্ছে সিলেটে। টি-টোয়েন্টি দিয়ে শুরু হচ্ছে লড়াই।

সোমবার (৪ মার্চ) তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে খেলতে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বলে এ ম্যাচ নিয়ে সমর্থকদের মাঝে আছে বেশ উত্তেজনা। উত্তেজনায় ভিন্ন মাত্রা যোগ করতে পারেন যে কজন, তাদের নিয়েই এ আলোচনা।

জাকের আলীর ওপর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে নজর থাকছে। সদ্য সমাপ্ত বিপিএলে আলো ছড়িয়ে আলিস ইসলামের পরিবর্তে জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। ছোট হলেও বেশ কয়েকটি কার্যকরী ও ক্যামিও ইনিংস খেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটার। ১৪ মাচের ১০ ইনিংসে খেলে তিনি করেন ১৯৯ রান। স্ট্রাইকরেটটাও উঁচু মানের, ১৪১.১৩। এরমধ্যে ৮ ইনিংসে তিনি ছিলেন অপরাজিত। একাদশে সুযোগ পেলে ২৬ বছর বয়সী এই ক্রিকেটার দারুণ কিছু করবেন বলেই বিশ্বাস সমর্থকদের।

সর্বোচ্চ সংগ্রাহক তামিম ইকবাল ৪৯২ রান করতে যেখানে ১২৭.১৩ স্ট্রাইকরেটে খেলেছেন, হৃদয় রান করেছেন প্রায় দেড়শ স্ট্রাইকরেটে (১৪৯.৫১)।

পেসার শরিফুল ইসলামেরও হৃদয়ের মতো বিপিএলটা দারুণ কেটেছে। তিনি হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি। ১২ ম্যাচে দুর্দান্ত ঢাকার পেসার নিয়েছেন ২২ উইকেট। হৃদয়ের সঙ্গে তার আরও একটি জায়গায় মিল আছে, ব্যক্তিগত পারফরম্যান্স ভালো হলেও দল শিরোপা জিততে পারেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image