• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুর পৌরসভায় শতবর্ষী সড়কটি পাঁকা করার দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৫৭ পিএম
জামালপুর পৌরসভায় শতবর্ষী সড়কটি পাঁকা করার দাবীতে
মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : জামালপুর শহরের ১২ নং ওয়ার্ডের রামনগর এলাকার শতবর্ষী রাস্তা পাকাকরণের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (৩ মার্চ) সকালে তিন শতাধিক গ্রামবাসী রামনগরে এই মানববন্ধন করে। রামনগর নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি আক্তারুজ্জামান আনসারীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটির সভাপতি ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম নগর উন্নয়ন কমিটির সদস্য হালিম চৌধুরী, মুসলিম উদ্দিন, রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে জাহাঙ্গীর সেলিম বলেন, জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের অন্তর্গত রামনগর গ্রামের শতবর্ষী সড়কটি এখনো কাঁচা অবস্থায় আছে। রামনগর সাতরাস্তা মোড় থেকে পশ্চিমে ঝিনাই নদী পর্যন্ত তিনমূখী এই সড়কটির দূরত্ব প্রায় ২ কিলোমিটার। এ সড়ক দিয়ে ১০ গ্রামের প্রতিদিন প্রায় ২০ হাজার লোক যাতায়াত করে থাকে। এই পাকাকরণ করা খুব জরুরী।

আরোও বলেন, জামালপুর শহরের শাক-সবজির একটা বড় অংশ চাহিদা পূরণের জন্য কৃষকরা উৎপাদিত কৃষিপন্য এ সড়ক দিয়ে বহন করে থাকে। দুই শতাধিক ছাত্র-ছাত্রী এ সড়ক দিয়ে বিদ্যালয়ে যাওয়া-আসা করে থাকে। বর্ষাকালে অথবা বন্যা হলে এ সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারে না। বন্যা বা বর্ষায় জরুরি রোগীকে ৬ কিলোমিটার দূরে হাসপাতালে নিয়ে যাওয়া ভীষণ কষ্টকর হয়ে পড়ে। ওই সময় কোন ধরণের স্থানীয় যানবাহন এ সড়ক দিয়ে চলে না। আমরা মেয়র মহোদয়কে বলবো দ্রুত রাস্তাটি পাকা করে দেয়ার জন্য।

অন্যান্য বক্তারা বলেন, এ এলাকা থেকে প্রাথমিক বিদ্যালয়ের দূরত্ব আড়াই কিলোমিটার, হাইস্কুলের দূরত্ব তিন কিলেমিটার, সরকারি কলেজের দূরত্ব ৫ কিলোমিটার। পশ্চিম রামনগরে একটি মসজিদ থাকলেও বর্ষাকালে সড়কের দূরাবস্থার কারণে মুসল্লিরা ঘরে বসেই নামাজ আদায় করে। সড়কের বেহাল অবস্থার কারণে বাল্যবিয়ে এবং মাদকের ভয়াবহ চিত্র এখানে বিদ্যমান। স্বাস্থ্য অসচেতনতা চরাঞ্চলের চেয়েও এখানে প্রকট। এক কথায় বাতির নীচে অন্ধকারের মতো প্রথম শ্রেণির পৌরসভা জামালপুরের এ অংশটি। নির্বাচনী মৌসুমে ভোট প্রার্থীরা শুধু বসন্তের কোকিলের মতো আসে। মিথ্যা আশ্বাস দিয়ে পাঁচ বছরে একবার ফিরে তাকায় না নির্বাচিত জনপ্রতিনিধরা।

এ বৈষম্যের নিরসন করে ঘণ্টাব্যাপী মানববন্ধনে তারা দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি পাকাকরণসহ একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের দাবি জানান। অন্যথায় এলাকাবাসী বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image