• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শীত নিবারণ করতে গিয়ে রংপুর অঞ্চলে ৪৬ জন দগ্ধ, দুইজনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩৬ এএম
শীত নিবারণ করতে গিয়ে রংপুর অঞ্চলে ৪৬ জন দগ্ধ, দুইজনের মৃত্যু

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : শৈত্যপ্রবাহ চলছে উত্তরাঞ্চলের রংপুর বিভাগজুড়ে।হাড়কাঁপানো তীব্র ঠান্ডায় নাকাল মানুষজন। শীতে নাকাল এই মানুষেরা বিকল্প পন্থায় শীত নিবারণ করতে গিয়ে আগুন পোহানো, গরম পানি করা ও সংশ্লিষ্ট অন্যান্য ঘটনায় গত ১৩ দিনে ৪৬ জন দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে।

তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় গত দুই দিনে ২জন নারীর মৃত্যু হয়েছে। এর মধ্যে রোববার (১৪ জানুয়ারি ) সকালে মারা যান রংপুর নগরীর তাজহাট এলাকার মৃত রানা মিয়ার স্ত্রী নাসরিন বেগম (৩৫)। গতকাল শনিবার দুপুরে মারা যান পীরগাছা উপজেলার মৃত জালাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম (৬৫)।

হাসপাতালের বার্ন ইউনিট সূত্র জানায়, গত ১৩ দিনে বার্ন ইউনিটে ভর্তি হন ৪৬ জন রোগি। তাদের বেশিরভাগই নারী ও শিশু। দগ্ধ রোগিদের শরীরের ১০ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে। অসাবধনার কারণে এসব দূর্ঘটনা ঘটেছে। তাদেরকে বার্ন ইউনিট, সার্জারি, শিশু ও মহিলা ওয়ার্ডে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ইনচার্জ ফারুক আলম দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিৎ করে জানান, চিকিৎসাধীন রোগীদের শরীরের ১০ থেকে ৪৫ শতাংশ পুড়ে গেছে। অসাবধানতার কারণে এসব দুর্ঘটনা ঘটছে।

এ প্রসঙ্গে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উপ- পরিচালক ডা: আ. ম. আখতারুজ্জামান বলেন, রোগির সংখ্যা আজকে বেড়ে ৪৬ হয়েছে। তবে আগুন পোহাতে দগ্ধের সংখ্যা কম হলেও গরম পানিসহ অন্যান্য ঘটনার দন্ধের সংখ্যা বেশি। দুই নারীর মৃত্যুর বিষয়টি তিনিও নিশ্চিত করেন।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image