• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হাবের নির্বাচন : সম্মিলিত ফোরাম এগিয়ে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৮ পিএম
হজ এজেন্সিস অব বাংলাদেশ, নির্বাচন
হাব'র নির্বাচন চলাকালীন সময়ে ভোট কেন্দ্রে।

নিজস্ব প্রতিবেদক : হজ এজেন্সিস অব বাংলাদেশের (হাব) দ্বিবার্ষিক নির্বাচনে সম্মিলিত ফোরামের প্রার্থীরা এগিয়ে রয়েছে বলে জানিয়েছে ভোটাররা। একটি স্বচ্ছ ও উৎসব মুখর ভোটের পরিবেশ নিয়েও আশাবাদ ব্যক্ত করেন তারা। 

শনিবার (০২ মার্চ) রাজধানীর ব্যঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে হাবের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

নির্বাচনে হাব সম্মিলিত ফোরাম ও হাব গণতান্ত্রিক ঐক্য পরিষদ নামে দু'টি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। প্রতিটি প্যানেলের ৪৬ জন করে মোট ৯২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হিসেবে অংশ নেয়। নির্বাচনে ঢাকায় ৭৯৫, চট্টগ্রাম ১০০ ও সিলেট ৩৫ মোট ৯৩০ জন ভোটার রয়েছেন।

হাব কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে 'সম্মিলিত ফোরাম' এর পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, এম. শাহাদাত হোসাইন তসলিম, ফারুক আহমেদ সরদার, মাওলানা ইয়াকুব শরাফতী, আলহাজ্ব মাওলানা ফজলুর রহমান, আলহাজ্ব মোহাম্মদ আবু তাহের, জনাব মুফতী আব্দুল কাদের মোল্লা, ইঞ্জিনিয়ার এইচ এম আতাউর রহমান, মুফতী মুস্তাফিজুর রহমান, মাওলানা মোঃ মাহবুবুর রহমান, লুৎফুল হক নাঈম, মোহাম্মদ মোছলেহ উদ্দিন, জনাব জাহিদ আলম, মুফতী মুহাম্মদ জুনায়েদ গুলজার, এহসানুল করিম, মোহাম্মদ অলিউর রহমান, আকবর আলী, মোহাম্মদ মাহমুদুল হক, বেলাল হোসেন মজুমদার, রফিকুল ইসলাম পাটোয়ারী, আব্দুল মান্নান, মোহাম্মদ আক্তারুজ্জামান ভূইয়া (রতন)।

চট্টগ্রাম অঞ্চল থেকে মোহাম্মদ শাহ আলম, আলহাজ্ব মোহাম্মদ আবদুল মালেক ও এ. টি. এম. রশিদ উদ্দিন। সিলেট অঞ্চল থেকে- জহিরুল কবীর চৌধুরী (শিরু), গিয়াস উদ্দিন আহমেদ, খন্দকার ইসরার আহমদ রকী। ঢাকা আঞ্চলিক পরিষদ- মোহাম্মদ আমিনুল ইসলাম (শামীম), হাফেজ মাওলানা মাছুম বিল্লাহ, মুহাম্মদ মিজানুর রহমান, মাওলানা সেলিম হোসাইন আজাদী, মোহাম্মদ আব্দুল কুদ্দুস, মোঃ আব্দুল গাফফার খান, মুফতী তোফায়েল আহমেদ, হাজী মোহাম্মদ সুলাইমান, মোহাম্মদ মোহছিন উদ্দিন, মোহাম্মদ আলী হায়দার খান, মোঃ তাছাদ্দুক হুসাইন দেওয়ান, মোঃ ওলিউল্লাহ, মাওলানা আব্দুর রহমান।

হাব কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে 'গনতান্ত্রিক ঐক্য পরিষদ' এর পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আলহাজ্ব জামাল উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ তাজুল ইসলাম, ফজলুল ওয়াহাব মামুন, ড. আব্দুল্লাহ আল নাসের, মোহাম্মদ আব্দুল হামিদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ আলী, মোঃ নাজিম উদ্দিন, প্রফেসর আবদুর রাজ্জাক, ডি এম দেলোয়ার হোসেন, আজিজুল হক মজুমদার সেলিম, আলহাজ্ব মোঃ গোলাম মাওলা রিপন, মোঃ মোশাররফ হোসেন, মোঃ সাখাওয়াৎ হোসেন, এ এইচ এম শহীদুল্লাহ, আলহাজ্ব গোলাম ছরওয়ার ভূঁইয়া টিপু, মোঃ কাউছার উদ্দিন, মোঃ মোরশেদুল আলম, আলহাজ্ব লায়ন মনিরুল ইসলাম স্বপন, মুহাম্মদ রিজাউর রহমান রেজওয়ান ও এ এইচ এম মোস্তাফিজুর রহমান। চট্রগ্রাম অঞ্চল থেকে এ এস এম শহীদুল্লাহ শাহজাহা, আবদুর রহিম আরসেনী ও মুহাম্মদ আবু তাহের। সিলেট অঞ্চল থেকে মোহাম্মদ আব্দুল হক, মুহাম্মদ আব্দুল কাদির ও মোঃ মোদাব্বির হোসেন খান মনসুর।

ঢাকা আঞ্চলিক পরিষদে মোঃ আনোয়ার হোসেন, মোঃ শফিকুর রহমান সিদ্দিকী, মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া, আলহাজ্ব মোহাম্মদ শহীদ উল্লাহ খান, মোঃ রফিকুল ইসলাম, মোঃ মুঈনুল আলম, মোঃ ইমরান শেখ, তাজুল ইসলাম খান, মোঃ রুহুল আমিন, কাজী মোঃ শরিফুল হক, মোঃ কামরুজ্জামান, মোজাম্মেল হক, হাফেজ মাওলানা মীর শোয়াইব।

নির্বাচন চলাকালীন সময়ে হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান ও হাবের সাবেক সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, আমি দীর্ঘদিন থেকে ভোটারদের তথা হজ এজেন্সি মালিকদের বিভিন্ন সমস্যার সমাধানে কাজ করেছি। হজ ব্যবসাকে একটি শৃঙ্খলার মধ্যে নিয়ে এসেছি। এখন আর কোন হাজী প্রতারিত হয়ে কান্না করতে হয় না। একসময় হাজীদের সঙ্গে অনেক ধরনের খারাপ আচরণ করা হয়েছে। আমার নেতৃত্বে প্যানেল ক্ষমতায় আসার পর থেকে ওইসব অনিয়ম দূর করতে পেরেছি। আগামী দিনেও নতুন নতুন চ্যালেঞ্জ আসছে এই ব্যবসায়ীদের সামনে। আমি আশা করি আমার প্যানেল জয়ী হলে আমরা সেসব সমস্যার সমাধানে কাজ করবো। 

কয়েকজন ভোটার ভোট প্রদান করে নিজেদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, অনেক সুন্দর ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের কাছে রাত দিন প্রচারণা চালিয়েছে প্রার্থীরা। দুপুর পর্যন্ত হাব সম্মিলিত ফোরাম এগিয়ে রয়েছে বলে আলোচনা হচ্ছে। তবে যেই প্যানেল পাস করুক না কেন, তারা হজ এজেন্সি ব্যবসায়ীদের আগামী নিত্যনৈমত্তিক চ্যালেঞ্জ মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালন করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

এই নির্বাচন কমিশনের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান বলেন, সুন্দর ও সুষ্ঠ নির্বাচন পরিচালনা করার জন্য সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রার্থীরা একে অপরের প্রতি আন্তরিক। কোন ধরনের অভিযোগ পাওয়া যায় নি। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। এছাড়াও সহযোগী নির্বাচন কমিশনার এ এস এম সাইফুল ইসলাম ও মোঃ গোলাম কবীর উপস্থিত আছেন।

 

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image