• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নকল সরবরাহের দায়ে মাদ্রাসার অধ্যক্ষের দুই বছরের কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩৯ পিএম
নকল সরবরাহের দায়ে দুই বছরের কারাদণ্ড
মাদ্রাসার অধ্যক্ষ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলার শাহরাস্তিতে নকল সরবরাহের দায়ে মাদ্রাসার অধ্যক্ষ ছায়েদুল ইসলামের (৫৩) ২ বছর কারাদণ্ড দিয়েছে ভ্রামমাণ আদালত।

রোববার (৩ মার্চ) শাহরাস্তি উপজেলার পৌর এলাকার শাহরাস্তি চিশতিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে দাখিল ইংরেজি ১ম পত্রের পরীক্ষা চলাকালে এই ঘটনা ঘটে।

এর আগে সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার সরকারি গাড়ি দূরে রেখে হেঁটে কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় কেন্দ্রের ভিতরে অবস্থানরত অফিস সহকারী, আয়া এবং কিছু শিক্ষক ছোটাছুটি শুরু করেন।

হাতের মোবাইল ফোনে প্যাটার্ন লক ছিল, তাকে প্যাটার্ন লকটি খুলতে বলা হলে তিনি তাৎক্ষণিকভাবে মোবাইল থেকে কিছু একটা ডিলিট করা চেষ্টা করেন। পরে তার মোবাইল ফোন তল্লাশি করে অনলাইনের মাধ্যমে হোয়াটসঅ্যাপে শ্রেণিকক্ষের বাইরে উদ্ধারকৃত হাতে লেখা নকলের হুবহু ছবি পাওয়া যায়।

অধ্যক্ষ ছায়েদুল ইসলাম জানান, তার এক ছাত্র এগুলো সমাধান করে, অলাইনের মাধ্যমে তাকে হোয়াটসঅ্যাপ করে পাঠিয়েছে। পরে তিনি কেন্দ্রের প্রিন্টারে প্রিন্ট করে রুমে রুমে নকল সরবরাহ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত জানান, তিনি দোষ স্বীকার করায় পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ এর ৯(ক) ধারা মোতাবেক রাজাপুরা আল আমিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো: ছায়েদুল ইসলাম (৫৩) কে এক হাজার টাকা অর্থদণ্ড ও দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image