• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামপুরে অসচ্ছল ৫০ হাজার ৬৮২ পরিবার পাবে ভিজিএফ চাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৫ পিএম
ইসলামপুরে
অসচ্ছল ৫০ হাজার ৬৮২ পরিবার পাবে ভিজিএফ চাল

সলামপুর (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২টি পরিবার পাবে ঈদ-উল-ফিতর উপলক্ষে ১০কেজি করে ভিজিএফ চাল। বর্তমান সরকার ক্ষতিগ্রস্থ দুঃস্থ, অস্বচ্ছল, অক্ষম, প্রতিবন্ধি, ভিক্ষুক, অতিদরিদ্রদের জন্য বরাদ্ধ দিয়েছেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইসলামপুর পৌরসভায় ৪হাজার ৬২১জন,কুলকান্দি ইউনিয়নের ২হাজার ৭৫৭ জন,বেলগাছা ইউনিয়নে ৩হাজার ৯৬৮ জন,চিনাডুলী ইউনিয়নে ৪হাজার ৩৬৭ জন,সাপধরী ইউনিয়নে ২হাজার ৪২২জন,নোয়ারপাড়া ইউনিয়নে ৩হাজার ৯৬৮জন,ইসলামপুর সদর ইউনিয়নে ৩হাজার ৭১৬জন,পাথর্শী ইউনিয়নে ৪হাজার ৬৪৭জন,পলবান্ধা ইউনিয়নে ৩হাজার ৩শত জন,গোয়ালের চর ইউনিয়নে ৪হাজার ৬৪জন,গাইবান্ধা ইউনিয়নে ৫হাজার ৯৩জন,চরপুটিমারী ৪হাজার ৯২৩জন,চর গোয়ালিনী ইউনিয়নে ২হাজার ৯৩৬জনসহ উপজেলার ১২টি ই্উনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২জন অতিদরিদ্র পাবে ১০ কেজি করে ভিজিএফ চাল।

জানা গেছে, ক্ষতিগ্রস্থ,দূর্যোগ,দুঃস্থ,উপার্জনক্ষম,অস্বচ্ছল,অক্ষম,প্রতিবন্ধি,ভিক্ষুক,অতিদরিদ্রদের মাঝে অগ্রাধিকার ভিত্তিতে এই ভিজিএফ কর্মসুচি চাল বিতরণ করার কথা রয়েছে। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম জানান- কমপক্ষে ৭০ভাগ মহিলাকে অর্ন্তভ’ক্তি করে ভিজিএফ চাল বিতরণ করতে সংশিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদ-উল-ফিতরের পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও মনিটরিং করতে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। বিতরনে কোন প্রকার দূর্নীতি পেলে সংশিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image