• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দায়িত্ব চালাতে বাধা নেই জিএম কাদেরের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৭ এএম
দায়িত্ব চালাতে বাধা নেই
জাতীয় পার্টির চেয়ারম্যান হিসাবে জিএম কাদের

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান হিসাবে জিএম কাদেরের দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ রোববার এ আদেশ দেন। এর ফলে পার্টির চেয়ারম্যান হিসাবে জিএম কাদের দায়িত্ব পালন এবং সাংগঠনিক কর্মকাণ্ড যথারীতি চালিয়ে যেতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী।

জাতীয় পার্টির চেয়ারম্যান হিসাবে জিএম কাদেরের দায়িত্ব পালনসংক্রান্ত হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দলটি থেকে বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধা লিভ টু আপিল করেছিলেন। 

পরে আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, লিভ টু আপিল খারিজ হওয়ায় জাপার চেয়ারম্যান হিসাবে জিএম কাদেরের দায়িত্ব পালন বিষয়ে হাইকোর্টের আদেশ বহাল থাকল। জিএম কাদের জাপার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন ও সাংগঠনিক কর্মকাণ্ড যথারীতি চালিয়ে যেতে পারবেন।

লিভ টু আপিলকারীর পক্ষে ৫ মে সময়ের আরজি জানানো হয়েছিল। আদালত ১২ মে শুনানির জন্য তারিখ রেখেছিলেন। এর ধারাবাহিকতায় বিষয়টি ওঠে। আদালতে জিয়াউল হক মৃধার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ। সঙ্গে ছিলেন আইনজীবী গোলাম রব্বানী ও আবদুল্লাহ আল মামুন। জিএম কাদেরের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মো. ওয়াজি উল্লাহ ও খাজা তানভীর আহমেদ।

এর আগে জাপার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালনের ওপর দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা প্রশ্নে জিএম কাদেরের করা আবেদন ও বিবিধ আপিল খারিজ করে আদেশ দেন নিু আদালত। এ আদেশের বিরুদ্ধে জিএম কাদের হাইকোর্টে রিভিশন আবেদন করেন। শুনানি নিয়ে ২০২৩ সালের ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রুলসহ আদেশ দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image