• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নান্দাইলে পাকা ধান কেটে নিল প্রতিপক্ষের লোকেরা, আতঙ্কে ২০ পরিবার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২০ পিএম
নান্দাইলে ক্ষেতের
পাকা ধান কেটে নিল প্রতিপক্ষের লোকেরা

নান্দাইল প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলার  রাজগাতী ইউনিয়নের বনাটী গাঙ্গাইল পাড়া গ্রামের ২০টি পরিবারের ক্ষেতের পাকা ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন। প্রকাশ্যে ক্ষেতের পাকা ধান কেটে নেওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছে পরিবারগুলো।

কিছুদিন আগে রানা নামে এক যুবক খুন হওয়ার পর পুরুষশূন্য রয়েছে বনাটী গাঙ্গাইল পাড়া গ্রাম। খুনের পরপরই এলাকার বিভিন্ন বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এদিকে বাড়িঘরে পুরুষশূন্য হওয়ায় নারীরা তাদের শিশুসন্তানদের নিয়ে হামলা-নির্যাতন আতঙ্কে দিন কাটাচ্ছে।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে বনাটী গাঙ্গাইল পাড়া গ্রামের সোলাইমান ভুইয়া, সনজু ভুইয়া, শাহিন মিয়া, মোসলেম উদ্দিন ভূইয়া, বকুল মিয়া ও বুলু মিয়াসহ প্রায় ২০টি পরিবারের ১০ একর জমির পাকা ধান কেটে নিয়ে যাচ্ছে একই গ্রামের প্রতিপক্ষ মাসুদ মিয়া, রবিন মিয়া, রাজন মিয়া, আজহারুল, নুর ইসলাম, তোহিদ নুর, জামাল, নাজমুল, সোনা মিয়া ও আব্দুল হেকিমরা।

খোঁজ নিয়ে জানা গেছে, আ. হেকিম ও তার দল সোলাইমান ভুইয়াদের ক্ষেতের পাকা ধান জোরপূর্বক কেটে নিয়ে যায়। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে নান্দাইল মডেল থানার ওসি মো. আব্দুল মজিদ ঘটনাস্থলে পুলিশ ফোর্সের উপস্থিতিতে সোলাইমান ভূইয়ার সাড়ে ৪ একর জমির পাকা ধান কেটে বাড়িতে তুলে দেন। কিন্তু পুলিশ যাওয়ার পরপরই আবারও আব্দুল হেকিম ও রাজনরা তাদের লোকবল নিয়ে সোলাইমান ভূইয়া ও বুলু মিয়ার অন্যান্য জমির পাকা ধান কেটে নিয়ে গেছে। বাধা দিতে গেলে প্রাণনাশের হুমকি দেয়।

সোলাইমান ভূইয়ার পরিবারের সদস্য জহুরা খাতুন বলেন, গত ১০ ও ১১ মে সোলাইমান মিয়া তার নিজের জমির পাকা ধান কেটে তপন ভূইয়ার পুকুর পাড়ে পাশে সূপ দিলে সেই ধানও অস্ত্রের মুখে রাজনরা নিয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল হেকিম ও তার লোকজন কোনো মন্তব্য করতে রাজি হননি।

স্থানীয় চৌকিদার আব্দুর রাজ্জাক বলেন, ধান কেটে নেওয়ার ঘটনাটি সত্য। বিষয়টি থানা পুলিশকে জানালেও তাদের নিরাপত্তা জোরদার করা কঠিন। ঊর্ধ্বতন পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ চাইছে ভুক্তভোগী পরিবারগুলো।

এ ছাড়া নান্দাইলের সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, রাজগাতী ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন টুটন, সাংগঠনিক সম্পাদক জোসেফসহ স্থানীয় নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আব্দুল মালেক চৌধুরী স্বপন বিষয়টি স্বীকার করে বলেন, ওই এলাকায় নতুন করে যাতে কোনো ধরনের সহিংসতা না ঘটে সেজন্য আমরা ইউনিয়নবাসীও সচেতন আছি।

নান্দাইল মডেল থানার ওসি মো. আব্দুল মজিদ বলেন, পুলিশ ফোর্স পাঠিয়ে সোলাইমান ভূইয়ার সাড়ে ৪ একর জমির পাকা ধান কেটে দেওয়া হয়েছে। এ ছাড়া ওই এলাকায় খুনের ঘটনার পরপরই সেখানে ১০দিন যাবত পুলিশ নিরাপত্তা দিয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে কোনো ধরনের সহিংসতা বা হামলা-লুটপাট করে থাকে তবে অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্তাগ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image