• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩০ পিএম
সাবেক সেনা সদস্যের হাতে সাংবাদিক লাঞ্ছিত: জড়িতদের গ্রেফতারে দুই সপ্তাহের আল্টিমেটাম
মানববন্ধনে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম।

নিজস্ব প্রতিবেদক : বড় কর্মকর্তা হলেই সাধারণ মানুষের গায়ে হাত তোলা যায় এমন দুঃসাহস মেনে নিতে চায় না সাংবাদিকরা। সম্প্রতি ইন্ডিপেন্ডেট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হাফিজুর রহমান বিপ্লবের উপর হামলার সাথে জড়িতদের অবিলম্বে বিচারের দাবিতে দুই সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক নেতারা। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে 'বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম' আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এসময় বক্তারা বলেন, সারাদেশে গণমাধ্যমকর্মীদের ওপর অব্যাহত হামলা দু:খজনক। পেশাদার সাংবাদিকদের উপর হামলা নির্যাতন বন্ধে পুলিশ-প্রশাসনকে আরো কঠোর হওয়ারও আহ্বান জানান তারা। 

এ সময় সাংবাদিক নেতারা আরও বলেন, সাংবাদিকদের উপর হামলাকারীরা কখনও সরকারের পক্ষে থাকতে পারে না।

তারা বলেন, বিভিন্ন সময় পেশাদার সাংবাদিকদের উপর হামলা নির্যাতন হলেও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় হামলা নির্যাতন বন্ধ হচ্ছে না। যেখানেই সাংবাদিকদের উপর হামলা হবে সেখানেই সাংবাদিকদের সব সংগঠন ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ করবে বলেও জানান তারা। 

জাতীয় প্রেসক্লাবে এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ও নাগরিক টেলিভিশনের বার্তা সম্পাদক দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ, বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সভাপতি সাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাসুল আলম, ঢাকা মেডিকেল রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাসুদ রানা,ঢাকা সাব এডিটর কাউন্সিলের বর্তমান ও সাবেক নেতা কর্মীরা।

উল্লেখ্য, গত রোববার সকালে মিরপুর ১০ নম্বর এলাকায় একজন সাবেক মেজর কর্তৃক এক সেলসম্যানকে নির্যাতনের প্রতিবাদ করায় হাফিজুর রহমানের উপর হামলা করে সেই মেজর আর তার লোকজন। সাংবাদিক পরিচয় দেয়ার পরও মারধর-হুমকি অব্যাহত রাখে ওই মেজর এবং তার লোকজন। এঘটনায় কাফরুল থানায় সাধারণ ডায়েরি করে সাংবাদিক হাফিজুর রহমান।

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image