• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চলছে বিএনপির ৩৬ ঘণ্টার অবরোধ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৭ এএম
চলছে বিএনপির ৩৬ ঘণ্টার
অবরোধ 

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, সরকার পতনের একদফা দাবি ও খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তিতে বিএনপির একাদশতম দফা অবরোধ কর্মসূচি চলছে।

৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ছয়টা থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে।

জামায়াতে ইসলামীও আলাদাভাবে অনুরূপ সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে এই অবরোধ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিকেলে এক ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে বলেন, অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ বিএনপি নেতাকর্মীদের মুক্তিসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ও ‘অবৈধ’ তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি ও সমমনা দলগুলোর উদ্যোগে অবরোধ কর্মসূচি পালিত হবে।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।

আগামী বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী দিবসে নেতাকর্মীরা সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। একই সঙ্গে ঢাকার কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। দিবসটি উপলক্ষে আলোচনাসভা হবে। এতে বরেণ্য বুদ্ধিজীবীরা অংশ নেবেন। 

১৬ ডিসেম্বর বিজয় দিবসের সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধে ‘৭১-এর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন কেন্দ্রীয়, মহানগর ও স্থানীয় নেতাকর্মীরা। এরপর জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image