• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রতীক ফিরে পেলো ইমরান খানের পিটিআই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৫ এএম
শান্তিপূর্ণ ও অভূতপূর্ব বিপ্লব ঘটাবে
ইমরান খানের পিটিআই

নিউজ ডেস্ক:  ইমরান খানের পাকিস্তান-তেহরিক-ই ইনসাফ (পিটিআই) তার দলীয় প্রতীক ‘ব্যাট’ ফিরে পেয়েছে। এর ফলে পাকিস্তানের আসন্ন জাতীয় নির্বাচনে ব্যাট প্রতীক নিয়ে অংশ নিতে পারবে পিটিআই। মঙ্গলবার পেশোয়ার হাইকোর্ট এই আদেশ দিয়েছে। খবর ডনের।

প্রতীক ফিরে পাওয়া পিটিআই-এর জন্য আরেকটি আইনি বিজয়। গত সপ্তাহে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের প্রতীক বাতিল করেছিল।

বিচারপতি কামরান হায়াত মিয়াঁখেল পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলী ও অন্য ছয় নেতার যৌথভাবে দায়ের করা একটি পিটিশনে একটি সংক্ষিপ্ত আদেশ দেন। আদেশে আদালতকে এখতিয়ার ছাড়াই ইসিপির ২২ ডিসেম্বরের রায় ঘোষণা করার অনুরোধ জানানো হয়।

ইসিপিসহ উত্তরদাতাদের নোটিশ জারি করার সময় একক বিচারকের বেঞ্চ আদেশে বলেছে, ‘এরই মধ্যে, ২২ ডিসেম্বর, ২০২৩ তারিখের অপ্রীতিকর আদেশটি নির্বাচন কমিশনকে তার ওয়েবসাইটে (পিটিআই-এর আন্তঃ-দলীয় নির্বাচনের) শংসাপত্র প্রকাশ করার এবং পিটিআই-এর নির্বাচনী প্রতীক পুনরুদ্ধার করার জন্য আরও নির্দেশনা দিয়ে স্থগিত করা হয়েছে। এই আদেশটি ৯ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত কার্যকর থাকবে।’

বিচারক রায়ে লিখেছেন, যেহেতু ৮ ফেব্রুয়ারি, ২০২৪-এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং নির্বাচনী প্রতীক বরাদ্দের শেষ তারিখ ১৩ জানুয়ারি, ২০২৪। তাই জরুরি বিবেচনায় একটি রাজনৈতিক দলকে তার প্রতীক বঞ্চিত করা হয়েছিল, যার মানে সাধারণ জনগণের প্রার্থী যারা পিটিশনকারীদের দলকে ভোট দিতে ইচ্ছুক তাদের পছন্দ অনুযায়ী ভোট দেওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছিল।

রায়কে পিটিআই ঐতিহাসিক সিদ্ধান্ত বলে অভিহিত করেছে। দলটি বলেছে, দেশের জনগণ তাদের ভোটাধীকারের মাধ্যমে ৮ ফেব্রুয়ারি পিটিআইকে বিপুল সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে ক্ষমতায় এনে ইতিহাসের সবচেয়ে শান্তিপূর্ণ ও অভূতপূর্ব বিপ্লব ঘটাবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image