• ঢাকা
  • সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘূর্ণিঝড় ‘রিমাল’ এ ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ পানিসম্পদ প্রতিমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
ত্রাণ সামগ্রী বিতরণ
পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিউজ ডেস্ক : পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বরিশাল সদরে ঘূর্ণিঝড় ‘রিমাল’ এর আঘাতে ক্ষতিগ্রস্ত বরিশাল সদর উপজেলার নদী তীরবর্তী বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন করেন। ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি এখানে তিনি দুর্গত জনগণের সঙ্গে কথা এবং তাদের প্রয়েজনীয় সবরকম সহায়তার আশ্বাস দেন। ক্ষতিগ্রস্ত এলাকায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন ।

১ জুন দিনব্যাপী বরিশাল সদর উপজেলায় প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

বরিশাল সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ও ৬নং জাগুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় ‘রিমাল’ এর আঘাতে দুর্গত জনগণের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সহায়তা খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড় রিমালের আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দিতে এসেছি। আপনারা জানেন বৈশ্বিক অর্থনৈতিক মন্দা দেখা গেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য। তার উপরে অসাধু কিছু ব্যবসায়ী বেশি লাভ করার জন্য জিনিসপত্র বেশি দামে বিক্রি করে আসছে। সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে প্রধানমন্ত্রী ৫০ লাখ মানুষকে কম দামে রেশন দেবে। একই সাথে সরকার বয়স্কদের ভাতা দিয়ে আসছে। শুধু বয়স্ক ভাতাই না বিভিন্ন ভাতা প্রদান করে আসছে বর্তমান সরকার, যা আপনারা সবাই অবগত আছেন। আপনাদের জন্য সার্বক্ষণিক চিন্তা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী বলেন, দক্ষিণ অঞ্চলের মানুষ প্রতিনিয়ত প্রকৃতির সঙ্গে লড়াই করে জীবনযুদ্ধে লিপ্ত হয়। প্রাকৃতিক দুর্যোগ আসবেই, সেটাকে মোকাবিলা করে মানুষের জীবনমান রক্ষা করাই সরকারের লক্ষ্য এবং সেটাই আওয়ামী সরকার করে যাচ্ছে।

ত্রাণ সহায়তা বিতরণ অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার সভাপতিত্ব করেন।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image