• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নেতানিয়াহুকে ফোনে সতর্ক করলেন বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০০ এএম
প্রধানমন্ত্রীর কার্যালয় তা নিশ্চিত করেছে
বাইডেন ও নেতানিয়াহু

নিউজ ডেস্ক:  ইসরায়েল গাজা উপত্যকার রাফাহ শহরের বেসামরিক নাগরিকদের নিরাপদ রাখার কোন পরিকল্পনা ছাড়াই সেখানে অভিযান শুরুর পাঁয়তারা করছে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফের টেলিফোন করে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সতর্ক করে দিয়েছেন। খবর এএফপি’র।

দুই নেতার মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে নেতানিয়াহু এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার সন্ধ্যায় ৪০ মিনিট ফোনে কথা বলেছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় তা নিশ্চিত করেছে।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়, ‘রাফাহ শহরের বেসামরিক নাগরিকদের নিরাপত্তা ও সহায়তা নিশ্চিত করার জন্য একটি বিশ্বাসযোগ্য এবং কার্যকরী পরিকল্পনা ছাড়া সেখানে কোন সামরিক অভিযান চালানো উচিত নয় বলে মার্কিন প্রেসিডেন্ট তার দৃষ্টিভঙ্গি পুনর্ব্যক্ত করেছেন।’

৪০ মিনিটের ফোন কলের পরে নেতানিয়াহু বলেছেন, তিনি ফিলিস্তিনি চুক্তির বিষয়ে 'আন্তর্জাতিক হুকুম' অমান্য করবেন। কারণ বাইডেন বেসামরিক নাগরিকদের সুরক্ষার পরিকল্পনা ছাড়াই রাফাতে আক্রমণের বিরোধিতা করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা টাইমস অব ইসরায়েলকে বলেছেন, দুজনে ৭ অক্টোবরের হামলা, রাফাহ ও হামাসের বিরুদ্ধে লড়াইয়ের পরবর্তী পর্যায়ে জিম্মিদের নিয়ে আলোচনা করেছেন। তারা গাজা উপত্যকার মানবিক পরিস্থিতি নিয়েও কথা বলেছেন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image