• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৬ শিক্ষার্থী এমবিবিএস এ ভর্তির হয়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩৮ পিএম
২০১৯ সালে ৩৬, ২০১৮ সালে ৩৮ জন শিক্ষার্থী
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ

নিউজ ডেস্ক:  নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবার মেডিক্যালের (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তির সুযোগ পেয়েছেন ৩৬ শিক্ষার্থী। এরমধ্যে ছেলে ২০ ও মেয়ে ১৬ জন।

রবিবার (১২ মার্চ) প্রকাশিত মেডিক্যালের ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী এ তথ্য পাওয়া গেছে। গতবার এই কলেজ থেকে ৩৯ জন মেডিক্যালে চান্স পেয়েছিল। এই কলেজ থেকে বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায়ও বোর্ড সেরা ফলাফল করে। বিষয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক।

মেডিক্যালের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ৩৬ জনের মধ্যে সবচেয়ে বেশি (১০ জন) সুযোগ পেয়েছেন রংপুর মেডিক্যাল কলেজে। তারা হলেন- রাকিবুল ইসলাম সিফাত, সাদিকুল হাবিব, রেজওয়ান রিতু, অহনা, তাসিন বিনতে রিয়াজ, নাজিয়া নুসরত ইমু, নাফিস ফুয়াদ, আফ্রিদি হাসান সিয়াম, বৃষ্টি রায় ও তমালিকা হক।

রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ছয় জন। তারা হলেন, সায়েম, জান্নাতুল ফেরদৌস, সায়েম, সানজিদা শর্মি, আফিয়া ইবনাত ও সেজানুর রহমান। ঢাকা মেডিক্যালে চান্স পাওয়া চার জন হলেন, নিলয়, পারভেজ, কানিজ ফাতেমা ও মাইশা।

শহীদ আফ্রিদি, ধীরাজ রায় ও রাফিন সাদ ময়মনসিংহ মেডিক্যাল কলেজে চান্স পেয়েছেন। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন দুজন। তারা হলেন জিসান রসুল ও শ্রীদেবী রায়।

মাগুরা মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন রাফিয়া সুলতানা, পটুয়াখালী মেডিক্যাল কলেজে ইসরাত জাহান, মুগদা মেডিক্যালে নওশিন নিধি, বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে ইশতিয়াক ও আহসান হাবিব ইমন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে মনতাসির শিহাব ও সানজিদা ফারজানা মেধা, পাবনা মেডিক্যাল কলেজে শাহরিয়ার হোসেন শিমুল, খুলনা মেডিক্যাল কলেজে দিপাংকর রায়, নেত্রকোনা মেডিক্যাল কলেজে রিজভি, নীলফামারী মেডিক্যাল কলেজে আসাদুজ্জামান দিব্য।

নীলফামারী মেডিক্যাল কলেজে চান্স পাওয়া আসাদুজ্জামান দিব্য জানান, জেলার সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষকদের পাঠদানের মান ভালো। তাই শিক্ষার্থীরা লেখাপড়ায় ভালো হয়। এখানে শিক্ষক ও শিক্ষার্থীর ক্লাসে ফাঁকি দেওয়ার কোনও সুযোগ নেই। এ কারণে আজকে এই কলেজ থেকে ৩৬ জন বিভিন্ন মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছে।

কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, সৈয়দপুর বিজ্ঞান কলেজ থেকে এবার ২৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে ২২৬ জন জিপিএ-৫ পেয়েছে। এরমধ্যে ৩৬ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে। 

তিনি বলেন, ২০১৯ সালে শিক্ষা মন্ত্রণালয় সৈয়দপুর কারিগরি মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে সৈয়দপুরে সরকারি বিজ্ঞান কলেজ নামকরণ করেন। এখানে শুধু বিজ্ঞান বিষয়ে পড়ানো হয়।

উল্লেখ্য, ২০২২ সালে এই কলেজের ৩৯, ২০২১ সালে ৪০, ২০১৯ সালে ৩৬, ২০১৮ সালে ৩৮ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image