• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪০ দশমিক ৪ ডিগ্রী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০১ পিএম
দিনাজপুরে সর্বোচ্চ
তাপমাত্রা রেকর্ড ৪০ দশমিক ৪ ডিগ্রী 

দিনাজপুর প্রতিনিধি : মাঝারী তাপপ্রবাহ থেকে তীব্র তাপপ্রবাহ দিকে ধাবিত হচ্ছে উওরের জেলা দিনাজপুর। দিনাজপুরে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। এটিই এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে তীব্র তাপপ্রবাহ আর প্রচন্ড গরমে দুর্বিষহ হয়ে পড়েছে মানুষ। খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। তবে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়ার শ্রমজীবী মানুষেরা। প্রভাব ফেলেছে সাধারণ মানুষের জীবনযাত্রায়। হাসপাতালগুলোতে বেড়েছে ডায়রিয়াসহ সর্দি-কাশি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। 

দিনাজপুর শহরের বালুয়াডাংগা এলাকার অটো চালক রমজান আলী জানান আমার বুঝবার পর থেকে এত তীব্র রোদ এর আগে দেখিনি। বেলা বাড়ার সাথে সাথে রোদের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। রোদের কারণে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। অটোতে ভাড়াও তেমন একটা নেই। আয় রোজগার কমে গেছে। এত রোদ আর গরমে  কি যে হবে  আল্লাহ ভালো জানেন।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান  আজ বুধবার দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের আদ্রতা ছিল ১৮ শতাংশ।  বাতাসের গড় গতিবেগ ছিল  ৮ (আট) কিলোমিটার ঘন্টা। দিনাজপুরে এটিই এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। ক্রমান্বয়ে তাপমাত্রা বৃদ্ধি পেতে পেতে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহের দিকে এগুচ্ছে  উত্তরের এই জেলা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image