• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন-নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে। 

নয়াপল্টনে বৃহস্পতিবার (৩ আগষ্ট) দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আরও বলেন, শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে এই রায় দেওয়া হয়েছে। কিন্তু এই রায় দিয়ে চলমান আন্দোলনকে স্তব্ধ করে দেওয়া যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময় এই আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই রায় দেওয়া হয়েছে। এভাবে আন্দোলন কখনই স্তব্ধ করা যাবে না, বন্ধ করা যাবে না। দাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না। শেষ পর্যন্ত সরকার টিকে থাকতে পারবে না। 

আরও বলেন তিনি, ‘তারেক রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। একই ধরনের মামলায় আওয়ামী লীগের বহু নেতা জামিন পেয়েছেন।’ 

মির্জা ফখরুল বলেন, শুক্রবার সারা দেশে জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলের কার্যালযের সামনে বেলা ২টায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image