• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরের বকশিগঞ্জ পৌরসভা নির্বাচন ৯ মার্চ : বইছে নির্বাচনী হাওয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৪১ পিএম
জামালপুরের বইছে নির্বাচনী হাওয়া
বকশিগঞ্জ পৌরসভা নির্বাচন ৯ মার্চ

জামালপুর প্রতিনিধি: জামালপুরের বকশিগঞ্জ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৪ জানুয়ারি এ সংক্রান্ত একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন।

জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই পৌর নির্বাচনের অফসিল ঘোষণা করায় বকশিগঞ্জে নির্বাচনী ভিন্ন আমেজ সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে রাস্তা-ঘাট, দোকানপাট, চা স্টল এবং খাবার হোটেলগুলোতে নির্বাচনের আলোচনা চলছে। পৌর এলাকায় বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। আলোচনা সমালোচনা চলছে কে হবেন আসন্ন নির্বাচনে দ্বিতীয় শ্রেণির এই পৌরসভার পৌরপিতা।

গত ২০১৮ সালে বকশিগঞ্জকে পৌরলসভায় উন্নতি করার হয়। এই পৌর সভার প্রথম মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক নেতা নজরুল ইসলাম সওদাগর। পরে তিনি আওয়ামী লীগে যোগদান করেন।

এবারের নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থীর নাম আলোচনায় রয়েছে। তারা হলেন- বর্তমান মেয়র নজরুল ইসলাম সওদাগর, বিএনপি নেতা ফকরুজ্জান মতিন, বাবুল তালুকদার, সাইফুল ইসলাম বিজয়, মোস্তাফিজুর রহমান বিপ্লব এবং আনোয়ার হোসেন বাহাদুর তালুকদার।

তবে বিএনপি নির্বাচনে আসা না আসার মধ্যে নির্বাচনী আমেজে অনেকটা ভাঁটা পড়তে পারে।

নির্বাচন কমিশন ঘোষিত গণ-বিজ্ঞপ্তিতে জানা যায়, আগামী ১৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৫ ফেব্রুয়ারি মনোনয়পত্র বাছাই, ১৬-১৮ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ১৯-২০ ফেব্রুয়ারি ও আপিল নিষ্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আগামী ১৩ ফেব্রুয়ারি অথবা এর পূর্ববর্তী যেকোন দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রির্টানিং অথবা সহকারী রির্টানিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

বকশিগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই পৌরসভার নয়টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। মোট ভোটার ৩৫ হাজার ৫১৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৫০৯ জন, ভোটার নারী ১৮ হাজার আটজন।

উপজেলা নির্বাচন অফিসার মাহমুদুল আলম জানান, ১২টি কেন্দ্রের ৮৪ টি ভোটকক্ষে ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত ইভিএমের মাধ্যমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়া সম্ভবনা রয়েছে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image