• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতকে ১৪৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০১ পিএম
লিটন
৫০ করার পর লিটন দাসের অভিনন্দন

নিউজ ডেস্ক: ঢাকা টেস্টের তৃতীয় দিন স্বাগতিক ব্যাটারদের ব্যর্থতায় প্রায় তিন সেশনেই কর্তৃত্ব করেছে ভারতীয় দল। প্রথম সেশনে ৬৪ রানের বিনিময়ে ৪ উইকেট হারিয়েই বাংলাদেশ ম্যাচের নিয়ন্ত্রণে থাকতে পারেনি।

লাঞ্চ বিরতি থেকে ফিরে লিড নেওয়া গেলেও কাঙ্ক্ষিত প্রতিরোধ ছিল না ব্যাটে। জাকির হাসান, মেহেদী হাসান মিরাজ ও নুরুল হাসানের বিদায়ে মনে হচ্ছিল লিড বুঝি শত রানও পার হচ্ছে না! কিন্তু লিটন দাসের লড়াকু ফিফটি ও তাসকিনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্বিতীয় ও শেষ টেস্টে ভারতকে ১৪৫ রানের লক্ষ্য দিতে পেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ থেমেছে ২৩১ রানে।

৭ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশের দুই ওপেনারকে আত্মবিশ্বাসী মনে হচ্ছিল। দ্বিতীয় বলেই আসে প্রথম বাউন্ডারি। তাদের ওপর বাড়তি চাপ তৈরি করতে সকালের দ্বিতীয় ওভারটি করতে আসেন অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এসেই প্রমাণ করেন নিজের কার্যকারিতা। শেষ বলটিতে শান্তকে লেগ বিফোরের ফাঁদে ফেলে আউট করেছেন। অবশ্য আগের ডেলিভারিতেও এলবিডাব্লিউর আবেদন হয়েছিল। আম্পায়ার আঙুল না তুললে ভারত রিভিউ নেয়। সাফল্য আসেনি যদিও। আগের ইনিংসে ২৪ রান করা নাজমুল হোসেন এবার ফিরেছেন ৫ রানে।

আগের ইনিংসে প্রতিরোধ গড়া মুমিনুল এবারের কয়েক ওভারই টিকতে পেরেছেন। সিরাজের লেংথ বল বুঝতে না পারায় ব্যাটের কানায় বল লেগে গ্লাভসবন্দি হয়েছেন ৫ রানে। 

প্রথম ঘণ্টায় দুই উইকেট হারানোর পর সাকিব-জাকির মিলে জুটি গড়ার চেষ্টায় ছিলেন। ২৫ রানও যোগ করেন তারা। কিন্তু শক্ত প্রতিরোধ গড়ার আগেই জুটি ভাঙে সাকিবের বাজে শট সিলেকশনে। উনাদকাটের লেংথ বলে হালকা পুশ করে ক্যাচ উঠিয়ে দিয়েছেন এক্সট্রা কাভারে। সাকিবের ক্যাচ নিয়েছেন গিল। বাংলাদেশ অধিনায়ক ৩৬ বল খেললেও ১৩ রান করতে পারেন মাত্র।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image