• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড  ডুবি, নিখোজ-১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
বাল্কহেড  ডুবি, নিখোজ-১
কীর্তনখোলায় লঞ্চ

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল : কীর্তনখোলা নদীতে  ঢাকাগামী এমভি পারাবাত ১১ নামের লঞ্চের ধাক্কায় বালুবাহী  বাল্কহেড ডুবে গেছে। এতে বাল্কহেডের এক কর্মী নিখোঁজ রয়েছেন।

শনিবার (১১ জুন) রাত সাড়ে ৯টার দিকে মকবুলের টেক এলাকার অংশে নদীতে এ দুর্ঘটনা ঘটে। বরিশাল সদর নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল এবং লঞ্চের কর্মী কেরানী মো. তুহিন এই তথ্য  নিশ্চিত করেন।

নিখোঁজ মো. রাকিব খান (২০) বাল্কহেডের কর্মী। এবং  বরগুনার তালতলী উপজেলার মোরানিদ্রা এলাকার বিল্লাল খানের ছেলে তিনি।

তারা জানান, এ দুর্ঘটনার পর লঞ্চের তলা ফেটে গেলে সেটিকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি এলাকার চরে উঠিয়ে দেওয়া হয়েছে।

এমভি পারাবাত ১১ লঞ্চের কেরানী মো. তুহিন জানান, বরিশাল নৌ-বন্দর থেকে ৫ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন। লঞ্চটি নদীর মকবুলের টেক এলাকার মোড় অতিক্রমকালে সামনে একটি বাল্কহেড পড়ে। রং পাশে থাকা বাল্কহেড তখন আড়াআড়ি ঘুরিয়ে দেয়। এতে লঞ্চের চালক নিয়ন্ত্রণ রাখতে না পেরে বাল্কহেডের ওপর উঠিয়ে দিলে বাল্কহেডটি ডুবে যায়।

তিনি জানান, বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে লঞ্চের পানির লেভেল থেকে একটু ওপরের অংশ ফেটে গিয়ে পানি প্রবেশ করতে শুরু করলে লঞ্চটি একটি চরে উঠিয়ে দেওয়া হয়েছে। পরে লঞ্চের যাত্রীদের বেশির ভাগকে এমভি প্রিন্স আওলাদ ১০ এ উঠিয়ে দেওয়া হয়েছে। অর্ধশতাধিক যাত্রী থাকলেও পরবর্তীতে তাদের ঢাকাগামী এমভি ফারহান লঞ্চে উঠিয়ে দেওয়া হয়।

বরিশাল সদর নৌ থানার ওসি আব্দুল জলিল  জানান, সিলেট থেকে বালু নিয়ে বাল্কহেডটি বরগুনায় যাচ্ছিল। সংঘর্ষের পর সেটি ডুবে গেছে। সাঁতরে তীরে ওঠা বাল্কহেডের কর্মীরা একজন নিখোঁজ থাকার কথা জানিয়েছেন।

তিনি জানান, নিখোঁজের সন্ধানে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু রাতে তারা অভিযান করবে না। সকাল থেকে উদ্ধার কাজ শুরু করবে।

পারাবত ১১ লঞ্চের যাত্রী পুলক ও তারেক জানান, লঞ্চের ধাক্কায় বালুবাহী বাল্কহেডটি ডুবে যাওয়ার সময় তিনজনকে সাঁতরে উপরে উঠতে দেখেছেন

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image