• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরের দেওয়ানগঞ্জে মাদ্রাসার অধ্যক্ষ লাঞ্চিত, থানায় মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২১ পিএম
জামালপুরের দেওয়ানগঞ্জে মাদ্রাসার অধ্যক্ষ লাঞ্চিত, থানায় মামলা
অধ্যক্ষ মো. ইউনুছ আলী

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বাহাদুরাবাদে এ রব সিনিয়র আলীম মাদ্রাসার অধ্যক্ষ মো. ইউনুছ আলীকে মারধর করার অভিযোগ উঠেছে। এঘটনায় ১১জনকে আসামী করে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী।

মঙ্গলবার (২৩ জানুয়ারী) সকাল ১১ ঘটিকায় উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের বাহাদুরাবাদ এ রব সিনিয়র আলিম মাদ্রাসায় এ ঘটনাটি ঘটে। পরে মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবুল কালাম আজাদকে প্রধান আসামী করে ১১জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী অধ্যক্ষ মো. ইউনুছ আলী।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্তরা মাদ্রাসা থেকে অনৈতিক ফায়দা হাসিল করার জন্য বিভিন্ন সময় আমার উপর চাপ সৃষ্টি করত। সেই কারনে তাদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করি। সম্প্রতি ম্যানেজিং কমিটি গঠন করা নিয়ে আমার সাথে তাঁরা জোড়ালও বিরোধে জড়ায়। এ নিয়ে বেশ কিছুদিন থেকে বিরোধ চলে আসছিল। এক পর্যায়ে তাঁরা পূর্ব পরিকল্পিত ভাবে লাঠিসোটা, রড, শাবল দেশি অস্ত্র নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রবেশ করে। পরে টেবিল, চেয়ার ভাঙচুর করে এবং খাতাপত্র ছিড়ে ফেলে। এ সময় ওই ভুক্তভোগী অধ্যক্ষ বাঁধা দিলে অতর্কিতভাবে হামলা করে মারধর শুরু করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

এ প্রসঙ্গে মাদ্রাসার অধ্যক্ষ ইউনুছ আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ্য কথা বলতে পারছেন না বলে ফোন রেখে দেন। 

এবিষয়ে অভিযুক্ত আবুল কালাম আজাদ বলেন, ‘আমি সে সময় সেই জায়গায় উপস্থিত ছিলাম। তাকে কেউ মারধর করে নাই। তবে তাকে মাদ্রাসা থেকে বের করে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ভর্তির অতিরিক্ত টাকা আদায়সহ নানা অনিয়ম রয়েছে।'

এ ব্যাপারে মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি এবং দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হয়। তবে তিনি ফোন রিসিভ করেন নাই।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব বিশ্বাস জানান, এঘটনায় একটি  অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থাগ্রহন করা হবে। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image