• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৬ পিএম
নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অন্যান্য নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক : প্রথম ধাপের উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবং ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এক সংবাদ সম্মেলনে বুধবার (৮ মে) রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। প্রথম ধাপের উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই বেশি জিতেছেন। অন্য দলের হিসাবটা পরে দিতে পারব। আমরা মনে করি, ভোটার টার্ন আউট  সন্তোষজনক। প্রাণহানি নেই। নির্বাচনে- এটাকে শান্তিপূর্ণ বলতে হবে। নির্বাচন কমিশন ও প্রশাসন খুবই দৃঢ় অবস্থা নিয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরাও যথাযথ দায়িত্ব পালন করেছেন। যে কারণে প্রথম ধাপে শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকরা বিশেষ করে বিরোধীদল যে বক্তব্য রেখেছে, তা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে। অনেকের আশঙ্কা ছিল প্রথম ধাপের ১৩৯টি উপজেলা নির্বাচন  খুনোখুনি, মারামারি ও রক্তারক্তি অবস্থায় সমাপ্ত হবে। এই নির্বাচনের প্রথম পর্যায়ে কোথাও ক্যাজুয়্যালিটি নেই, প্রাণহানির ঘটনাও নেই। কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, কিছু আহত হয়েছেন। কিন্তু প্রাণহানির ঘটনা নেই। নির্বাচন কমিশন বলেছে, ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার উপস্থিতি হয়েছে। এই পরিস্থিতিতে আমি মনে করি, ভোটার উপস্থিতি সন্তোষজনক।

‘উপজেলা নির্বাচনকে জনগণ বয়কট করেছে’- বিএনপির এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার যদি উপস্থিত হন, যেখানে বিএনপি ও তাদের সমমনা অন্য দল নেই। তারপরও এই প্রাকৃতিক পরিস্থিতিতে এই উপস্থিতি সন্তোষজনকই বলছি। বিএনপির এ ধরনের বক্তব্য পাগলের প্রলাপ। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেকেই নির্বাচন করেছেন। বহিষ্কার করেও তাদের ঠেকানো যায়নি। আসলে, স্থানীয় প্রয়োজনে স্থানীয়দের নিবৃত্ত রাখা কঠিন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, বিএম মোজাম্মেল হক, অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image