• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাবির চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সাধারণ সভা
ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়ন।

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ সভা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) সকালে রাজধানীর টিএসসি ছাত্র-শিক্ষক কেন্দ্রীয় মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়। এ সময় কর্মচারী ইউনিয়নের গত দুই বছরের আদায়কৃত দাবিসমূহ ও কার্যবিবরণী রিপোর্ট পেশ করেন নেতৃবৃন্দ।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি মোবারক হোসেন বলেন, দায়িত্ব পাওয়ার পর পাঁচ দফা দাবি আদায়ে কমিটি গঠন করি। সেখানে পাঁচ দফা দাবি নামার মধ্যে আমাদের অনেক দাবি ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘ ধরনা দিতে দিতে আমাদের অনেক সময় অতিবাহিত হয়ে যাওয়ার পরে প্রশাসন অনেক চিন্তাভাবনা করে এই দাবি নামা থেকে শুধুমাত্র ওভারটাইম ভাতা বৃদ্ধি করে। 

তিনি বলেন, পূর্বে আমাদের প্রতি ঘন্টা ওভারটাইম ছিল ৪৫ টাকা, বর্তমানে ১০ টাকা বৃদ্ধি করে ৫৫ টাকা করা হয়েছে। এছাড়াও চতুর্থ শ্রেণী কর্মচারীদের দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল একাউন্টের মাধ্যমে ও বেতনের সাথে ওভারটাইম ভাতা দেওয়ার জন্য। আমরা কোষাধ্যক্ষ বরাবর দরখাস্ত করে ইনশাল্লাহ সেটার ব্যবস্থা করেছি।

মোবারক হোসেন বলেন, কর্মচারীদের আবাসিক ভবন মেরামত সহ কর্মচারীদের ছেলেমেয়েদের মরহুম নুরুল ইসলাম স্মারক ট্রান্স ফান্ডের বৃত্তির চেক দেওয়া হয়েছে। এছাড়াও ২০২২ সালে বেশ কিছু কর্মচারীদের নিয়ে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ ও পিকনিকের আয়োজন করে কর্মচারীদের উৎসবের সাথে উপভোগ করার সুযোগ করে দিয়েছে। এছাড়াও আগামীতে এই কর্মচারীদের প্রতিনিধি হিসেবে সবার সুখে দুখে পাশে থাকব বলে জানিয়েছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হান্নান মিজিসহ অত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক গণ। এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়ন দ্বি - বার্ষিক সাধারণ সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image