• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বেলুন রবিন রঙ্গিন জীবনের স্বপ্ন দেখে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১১ পিএম
বেলুন রবিন রঙ্গিন জীবনের স্বপ্ন দেখে
বেলুন রবিন

বোরহান মেহেদী, নরসিংদী প্রতিনিধি : বেলুন বিক্রেতা কিশোর গঞ্জের রবিন মিয়া এখন নরসিংদীর ঘোড়াশালে পরিচিত মুখ। মেলা ও খেলার মাঠই তার রঙ্গিন বেলুন বিক্রির লোকারণ্য ঠিকানা। তাছাড়া রেল স্টেশন ওয়াজ মাহফিল, মাজারও তার বেলুন ভালো বিক্রি হয়।

রবিনের সাথে দেখা সোমবার ঘোড়াশাল পৌর মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলার মাঠে। বেলুন উড়িয়ে মাঠের চারিদিকে হাটছে বেলুন বিক্রি তার ব্যবসা। তার কাছে এগিয়ে গিয়ে নাম জিজ্ঞাস করতেই কিছু ভয় পেয়েই বললো, আপনি কি সাংবাদিক। আমার ছবি তুলবেন না কিন্তু! বললাম কেন, উত্তরে জানালো সে তার ছবি ও নাম পোষ্ট দিলে আর বিয়ে করতে পারবোনা। গায়ের মানুষ জানলে কেউ আমরে মাইয়া বিয়ে দিবেনা।

তার কথায় অবাক হলেও বাস্তবতা ভেবে  নিলাম। বুঝলাম গরীব ঘরের ছেলে লেখা পড়া বাদ দিয়ে পেটের ধান্ধা করছে। সংসারে তার ছোট ছোট দুই বোন এবং এক ভাই আছে। আছে বৃদ্ধ মা বাবা। ভাই বোনদের লেখা পড়া আর মা বাবার ভরণ পোষন ও লেখা পড়া চালাতে সে ভিন্ন জেলায় রঙ্গিন বেলুন বিক্রি করছে। তা থেকে আয় যা আয় উপার্জন হচ্ছে তা দিয়ে সংসারের খরচ মিটাচ্ছে।

সে আরো বললো, তার একটা স্বপ্ন আছে টাকা জমিয়ে সে একদিন বিদেশ গিয়ে ভাই বোনদের উচ্চ শিক্ষিত বানাবে। কথার ফাঁকে অনুরোধক্রমে তার একটি ছবি তুলে নেই। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image