• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কয়েকটি জেলা শৈত্যপ্রবাহের আওতায় আসছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৩ এএম
আট ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গেছে
শৈত্যপ্রবাহের আওতায় আসছে

নিউজ ডেস্ক:  ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন এলাকায় রোদের দেখা মিলছে না। শনিবার দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় সূর্য উঁকি দেয়নি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত কয়েক দিন ধরে কুয়াশার কারণে সারা দেশে গড় তাপমাত্রা ছয় থেকে আট ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গেছে। রাজধানী ঢাকায় কমেছে ছয় ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা কমে যাওয়ায়, রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা এবং রংপুর বিভাগের অধিকাংশ জেলা মৃদু শৈত্যপ্রবাহের আওতায় চলে এসেছে।

দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা আট দশমিক আট ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া, বদলগাছীতে আট দশমিক নয়, সৈয়দপুরে নয় ডিগ্রি, তেঁতুলিয়ায় নয় দশমিক তিন, চুয়াডাঙ্গায় নয় দশমিক পাঁচ, রাজশাহীতে নয় দশমিক ছয়, ঈশ্বরদীতে নয় দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, 'আগামী অন্তত দুই দিন আবহাওয়া পরিস্থিতি প্রায় একই রকম থাকবে। বরং আগামীকাল আরও কয়েকটি জেলা শৈত্যপ্রবাহের আওতায় চলে আসতে পারে।'

তিনি বলেন, 'আগামী দুই দিন মধ্যরাতে থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

'কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং বিমান ও সড়ক পথে যান চলাচল বিঘ্নিত হতে পারে,' যোগ করেন তিনি।

আগামী ১৮ ও ১৯ জানুয়ারি বৃষ্টি সম্ভাবনা রয়েছে জানিয়ে তিনি বলেন, 'বৃষ্টি হলে কুয়াশা কেটে যাবে। সে সময় শীত আরও বাড়তে পারে।'

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image