• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যে কারনে জেলেনস্কির কাছে ক্ষমা চাইলেন বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৫৩ পিএম
রিপাবলিক্যানের আইনপ্রণেতারা দায়ী ছিলেন
ক্ষমা চাইলেন বাইডেন

নিউজ ডেস্ক:  ইউক্রেনকে ২২ কোটি ৫ লাখ ডলারের সামরিক সহায়তা দিতে দেরি হওয়ায় ক্ষমা চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফ্রান্সের প্যারিসে ডি-ডের ৮০তম উদযাপন অনুষ্ঠানে ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাতের সময় বাইডেন ক্ষমা চান। খবর বিবিসি

বাইডেন বলেন, এর আগেও সামরিক সহায়তা পাঠাতে দেরি হওয়ার পেছনে রিপাবলিক্যানের আইনপ্রণেতারা দায়ী ছিলেন। তবে ইউক্রেনের প্রতি যুক্তরাষ্ট্রের অব্যাহত সমর্থন রয়েছে।

জেলেনস্কিকে বাইডেন বলেন, যু্ক্তরাষ্ট্র সব সময় আপনার সঙ্গে আছে, আপনি কখনও মাথা নত করেননি। আপনি রনাঙ্গন ত্যাগ করেননি এবং আপনি যেভাবে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তা অসাধারণ।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের গুরুত্বের কথা তুলে ধরে বাইডেনকে জেলেনস্কি বলেন, রাশিয়ার সঙ্গে যুদ্ধ করা অত্যন্ত কঠিন, এ যুদ্ধ চালিয়ে যেতে আমরা যুক্তরাষ্ট্রের সমর্থন প্রত্যাশা করি এবং কাঁধে কাঁধ মিলিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর জানিয়েছে, নতুন সামরিক সহায়তার মধ্যে রয়েছে অ্যামিউশন এবং বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র।

প্রসঙ্গত, ২০২২ সাল থেকে রাশিয়া ইউক্রেন পুরোপুরিভাবে অভিযান চালিয়ে যাচ্ছে। রাশিয়াকে থামাতে পুরো পশ্চিমা বিশ্ব একজোট হয়ে ইউক্রেনকে সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। কিন্তু সামরিক সহায়তা পেলেও রাশিয়ার বিরুদ্ধে খুব বেশি সুবিধা করতে পারছে না কিয়েভ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image