• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরের মেলান্দহে ভ্রাম্যমাণ আদালত তিন প্রতিষ্ঠানকে জরিমানা করে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫২ এএম
জামালপুরের মেলান্দহে ভ্রাম্যমাণ আদালত
তিন প্রতিষ্ঠানকে জরিমানা করে

জামালপুর প্রতিনিধি :  জামালপুরের মেলান্দহে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন ধারায় ভ্রামমান আদালত পরিচালনা করে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারী) বিকেলে উপজেলা নির্বাহী  কর্মকর্তা (ইউএনও) মেলান্দহ বাজারে এই মোবাইল কোর্ট পরিচালনা করে।

অভিযানকালে মেলান্দহ বাজারে অবস্থিত কাশফুল দইমহলকে বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা, দই ও ঘি এর লেবেলে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় দই হাটকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পৌরসভার শাহজাতপুর মধ্যপাড়া এলাকায় অবস্থিত নিশি সরিষা তেল ফ্যাক্টরিকে গুনগতমান সনদ ছাড়া অবৈধভাবে বিএসটিআই স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় প্রতিষ্ঠানের মালিক মোঃ আলিমুদ্দিনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম লুৎফর রহমান এই ভ্রামমান আদালত পরিচালনা করেন এসময় বিএসটিআইয়ের বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার অর্ণব চক্রবর্তী ও মেলান্দহ থানার পুলিশের সদস্যরা উপস্থিত থেকে আদালত পরিচালনায় সহযোগীতা করেন।

এবিষয়ে ভ্রামমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম লুৎফর রহমান বলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) আইন ২০১৮ এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image