• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাসজুড়ে শীত আরও বাড়তে পারে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৩২ পিএম
মাসজুড়ে
শীত আরও বাড়তে পারে 

নিউজ ডেস্ক : দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের রাজশাহী, রংপুর ও সিলেটে তাপমাত্রা আরেকটু কমতে পারে। আরেকটু বাড়তে পারে শীত। জানুয়ারি মাসজুড়ে খুলনাসহ এসব জায়গায় এমন অবস্থা থাকতে পারে। সারাদেশে কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। 

শুক্রবার সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, দিনের তাপমাত্রা বাড়তে পারে সামান্য। তবে শৈতপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

তিনি বলেন, এ মাসজুড়ে এ রকমই তাপমাত্রা থাকবে আর বৃষ্টির সম্ভাবনা নেই। শনি ও রোববারের দিকে দেশের কোথাও কোথাও রাতের তাপমাত্রা কমতে পারে। 

মনোয়ার হোসেন বলেন, রংপুর বিভাগ ও রাজশাহীর নওগাঁ এবং ঢাকার কিশোরগঞ্জে বৃহস্পতিবারের তুলনায় তাপমাত্রা সামান্য কমতে পারে। তাপমাত্রা কমলে শীত একটু বাড়বে।      

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে বলা হয়েছে, আজ শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। 

কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। বিদ্যমান মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আগামীকাল শনিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুক্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। 

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image