• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েলকে লক্ষ্য করে ইরানের ড্রোন ও মিসাইল হামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪২ এএম
ইসরায়েলকে লক্ষ্য করে ইরানের 
ড্রোন ও মিসাইল হামলা

আন্তর্জাতিক ডেস্ক :  শতাধিক ড্রোন দিয়ে ইসরায়েলি ভূখণ্ডে হামলা শুরু করেছে ইরান। ইরানের রেভোল্যুশনারি গার্ড এ তথ্য নিশ্চিত করেছে সে দেশের গণমাধ্যম। হামলা মোকাবিলায় প্রস্তুতির কথা জানিয়েছে ইসরায়েল।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানায়, স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তারা। ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি এক সংবাদ সম্মেলনে ইরানি ড্রোন হামলার কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইসরায়েলি বিমানবাহিনী ড্রোনগুলোর গতিপথে নজর রাখছে। ড্রোনগুলো ইসরায়েলি ভূখণ্ডে পৌঁছাতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।

এই প্রথম ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে সরাসরি ইরান হামলা চালালো। এই হামলার লক্ষ্যবস্তু কী তা এখনও স্পষ্ট নয়। ইসরায়েলের আকাশে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। হোয়াইট হাউস ইসরায়েলের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বিবৃতি দিয়েছে।

দেশটির চ্যানেল ১২ টেলিভিশন প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছে, ইসরায়েলকে লক্ষ্য করে প্রায় ১০০ ড্রোন ও মিসাইল ছুঁড়েছে ইরান। এর মধ্যে সিরিয়া অথবা জর্ডানের উপরে বেশ কয়েকটিকে গুলি করে নামানো হয়েছে বলে দাবি করেছে চ্যানেলটি৷

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল ইরানের হামলার জন্য প্রস্তুত। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের সমর্থন তার দেশের উপর রয়েছে বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image