• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নানা আয়োজনে সেলিম আল দীনকে স্মরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
নানা আয়োজনে স্মরণ
সেলিম আল দীন

বিনোদন ডেস্ক : আজ শুক্রবার (১৮ আগষ্ট) নাট্যাচার্য সেলিম আল দীনের ৭৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে ঢাকা থিয়েটার, জাবি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, স্বপ্নদলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে আজ থাকছে ‘তোমার সম্মুখে অনন্ত মুক্তির অনিমেষ ছায়া’ শিরোনামের দিনব্যাপী নানা আয়োজন। এদিকে ঢাকা থিয়েটারের আয়োজনে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় থাকছে দুই দিনব্যাপী জন্মদিন উদযাপন, সেলিম আল দীন পদক প্রদান এবং বাংলাদেশ গ্রাম থিয়েটারের চার দশকের সমাপনী। এবার সেলিম আল দীন পদক পাচ্ছেন নাট্যব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সৈয়দ জামিল আহমেদ।

প্রখ্যাত চিত্রশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ এই আয়োজন উদ্বোধন করবেন। এ ছাড়াও নাট্যদল স্বপ্নদল বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে আয়োজন করছে দুই দিনব্যাপী ‘নাট্যাচার্য সেলিম আল দীন জন্মোৎসব ২০২৩’। আজ বিকেলে নাট্যাচার্যের জীবন-কর্ম-দর্শন নিয়ে অলোচনাসহ উৎসবের উদ্বোধন করবেন নাট্যজন অধ্যাপক ড. রশীদ হারুন। 

সন্ধ্যা ৬টায় কাব্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ প্রযোজনার ৯৯তম এবং সাড়ে ৭টায় ১০০তম মঞ্চায়ন। আগামীকাল সন্ধ্যা ৬টায় ‘হেলেন কেলার’-এর ৪৯তম এবং সাড়ে ৭টায় ৫০তম প্রদর্শনী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image