• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪৩ এএম
বিভিন্ন স্থানে বজ্রসহ
বৃষ্টির পূর্বাভাস 

নিউজ ডেস্ক : আবহাওয়া অফিস কয়েক দিনের তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আবহাওয়া অফিস এ অবস্থায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে । বৃষ্টিপাত দুদিন অব্যাহত থাকতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

এক বিজ্ঞপ্তিতে সোমবার (২২ এপ্রিল) সকালে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এ তথ্য জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় সিলেটে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাতের এ প্রবণতা মঙ্গলবার (২৩ এপ্রিল) পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
  
সোমবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এর পর অবশ্য আবার তাপমাত্রা বাড়বে। সেইসঙ্গে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।  

ঝড়বৃষ্টির এ প্রবণতা পরের ২৪ ঘণ্টা সিলেট বিভাগে অব্যাহত থাকতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image