• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের সাথে আরও ঘনিষ্টভাবে কাজ করতে চায় ওয়ালমার্ট : সালমান এফ রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
বাংলাদেশের সাথে আরও ঘনিষ্টভাবে কাজ করতে চায় ওয়ালমার্ট : সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক : বিশ্বখ্যাত বৃহৎ চেইনশপ ‘ওয়ালমার্ট’ বাংলাদেশের সাথে আরও ঘনিষ্টভাবে কাজ করার আগ্রহের কথা জানিয়েছে। সকালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র সাথে তাঁর গুলশানস্থ কার্যালয়ে সাক্ষাৎ করতে এসে কোম্পানিটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এনড্রিয়া অলব্রাইট (Andrea Albright) এ কথা জানান। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময় ওয়ালমার্টের Global Government affairs and business Diplomacy এর ভাইস প্রেসিডেন্ট পল ডাইক (Paul Dyck) সহ উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি জানান, করোনা মহামারী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরবর্তী সময়ে সৃষ্ট অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে দ্রুততার সাথে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের অর্থনীতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার প্রেক্ষাপটে সামগ্রিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত হয়েছে। উপদেষ্টা সালমান এফ রহমান তৈরি পোশাকের পাশাপাশি ইলেকট্রনিকস, কৃষিজাত পণ্য, প্যাকেটজাত মসলা, পাটজাত পণ্য ও মনুষ্যসৃষ্ট ফাইবার কেন্দ্রিক পোশাক অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে বাংলাদেশের সাথে ওয়ালমার্টকে কাজ করার আহ্বান জানালে তারা এ ব্যাপারে একত্রে কাজ করার এবং বাংলাদেশে তাদের ব্যবসায়িক পরিধি বৃদ্ধির আগ্রহ প্রকাশ করেন। 

মতবিনিময় সভায় সালমান এফ রহমান এমপি জানান, দেশের সব শিল্পকারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের পোশাক কারখানার অনেকগুলোই বিশ্বের সর্বোচ্চ মানদন্ডের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কম্প্লায়েন্স ভালোভাবে মেনে চলার ক্ষেত্রে উৎপাদনকারীর পাশাপাশি ক্রেতা-প্রতিষ্ঠানকেও যথাযথ ভূমিকা রাখতে হবে বলে মনে করেন উপদেষ্টা সালমান এফ রহমান। 

বিশ্বজুড়ে বাংলাদেশের পোশাকের সুনাম রয়েছে এবং অন্য পণ্যের ক্ষেত্রেও সে সুনাম বজায় থাকবে বলে ওয়ালমার্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এনড্রিয়া অলব্রাইট (Andrea Albright) প্রত্যাশা ব্যক্ত করেন। ওয়ালমার্ট দীর্ঘদিন যাবৎ এ দেশের পোশাক আমদানির সাথে জড়িত। করোনা মহামারীকালীন ক্রয়াদেশ কিছুটা কমলেও অচিরেই তা বৃদ্ধি পাবে এবং কিছু নতুন পণ্য এর সাথে যোগ হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

 

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image