• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেট-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান অরূপ রতন চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৭ পিএম
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী
সাংবাদিকদের সঙ্গে অরূপ রতন চৌধুরীর মতবিনিময়

নিউজ ডেস্ক:  সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান একুশে পদকপ্রাপ্ত চিকিৎসক ও লেখক অরূপ রতন চৌধুরী। শনিবার দুপুর ১২টায় নগরের মীরবক্সটুলা এলাকার একটি রেস্তোরাঁর মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অরূপ রতন চৌধুরী জানান, তাঁর বাড়ি বিশ্বনাথ উপজেলার আকিলপুর গ্রামে। এ সংসদীয় আসনের মানুষের সুখে-দুঃখে তিনি দীর্ঘদিন ধরে পাশে রয়েছেন। প্রায় তিন দশক ধরে তিনি দেশের যুবসমাজকে নিয়ে কাজ করছেন। মাদকবিরোধী নানা আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে প্রার্থী হতে চান।

অরূপ রতন চৌধুরী বলেন, ‘আমার শিকড় সিলেটে। এখন চাওয়া একটাই, নিজের শেষ সময়টুকু সিলেটের মাটি ও মানুষের কল্যাণে উৎসর্গ করতে চাই। সিলেটের সর্বাপেক্ষা উপেক্ষিত ও অবহেলিত হিসেবে সিলেট-২ আসনকে গণ্য করা হয়। যোগ্য ও দক্ষ জনপ্রতিনিধিদের অভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন সিলেট-২ আসনের বাসিন্দারা পাচ্ছেন না। এ আসনের সংসদ সদস্যকে এলাকার মানুষ পাশে পান না। আগে জাতীয় পার্টির সংসদ সদস্য থাকলেও এলাকার জনগণ ছিলেন উন্নয়নবঞ্চিত। ধারাবাহিক উন্নয়ন বঞ্চনার কারণে পাহাড়সম সমস্যায় রয়েছে এ আসন।’

মতবিনিময়কালে চিকিৎসক অরূপ রতন চৌধুরীর সঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাবেক সাধারণ সম্পাদক এনামুল মুনীর, চিকিৎসক অরূপ রতন চৌধুরীর স্ত্রী গৌরী চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অরূপ রতন চৌধুরী বলেন, ‘জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কর্মগুণে এখন বাংলাদেশকে বিশ্বদরবারে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তাঁর অর্জন ধরে রাখতে হলে মনেপ্রাণে দেশবান্ধব শক্তির প্রয়োজন। সুতরাং আমার বিশ্বাস, দলীয় প্রধান বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে আমাকে দলীয় মনোনয়ন দিয়ে অবহেলিত মানুষের পক্ষে কাজ করার সুযোগ করে দেবেন।’

গত জাতীয় সংসদ নির্বাচনে (একাদশ) সিলেটের ছয়টি আসনের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হলেও সিলেট-২ আসনে নির্বাচিত হন গণফোরামের মনোনয়নে নির্বাচন করা মোকাব্বির খান। এ আসনে গত নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মনোনয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান ইয়াহইয়া চৌধুরী। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image