• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সৌদি প্রতিষ্ঠান ডেটা সেন্টার করবে ১০০ মিলিয়ন ডলার ব্যয়ে  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১৭ পিএম
সৌদি প্রতিষ্ঠান ১০০ মিলিয়ন ডলার ব্যয়ে  
ডেটা সেন্টার করবে

নিউজ ডেস্ক : সৌদি আরবের খ্যাতনাম ডেটা সেন্টার প্রস্তুত ও বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘ ডাটাভোল্ট ’ গাজীপুরের কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ১০০ মিলিয়ন ডলার ব্যয়ে ডেটা সেন্টার স্থাপন করবে ।   

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) গুলশান রেনেসাঁ হোটেলে প্রতিষ্ঠানটির চিফ স্ট্যাট্রেজি অফিসার আয়াদ আল আমরি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠককালে এই ঘোষণা দেন । 

ডাটাভোল্টকে তাদের আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন জুনাইদ আহমেদ পলক ।   

বৈঠকে হাইটেক পার্কে বিনিয়োগে সরকারের নানা প্রণোদনা এবং ভবিষ্যত বাজার সম্ভাবনার কথা তুলে ধরেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ।   

হাইটেক পার্ক কর্তৃপক্ষ প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটিকে হাইটেক সিটিতে ৩ একর জমি বরাদ্দ দেয়ার আশ্বাস দিয়েছে । প্রতিষ্ঠানটি সে জমিতেই অত্যাধুনিক ডেটা সেন্টার স্থাপন করবে বলেও জানানো হয়েছে ।   

এছাড়া বৈঠকে বাংলাদেশের আইসিটিসহ অন্যান্য খাতে বিনিয়োগের সম্ভাব্যতা নিয়েও বিস্তারিত আলোচনা করা হয় ।   

এ সময় বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফর উল্লাহসহ ডাটাভোল্ট এবং হাইটেক পার্ক কর্তৃপক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image