• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রান্সকম গ্রুপের পরিচালকসহ ৫ কর্মকর্তা গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৩ পিএম
পাঁচজনকে গ্রেপ্তার করেছে
ট্রান্সকম গ্রুপ

নিউজ ডেস্ক:  দেশের বৃহত্তম শিল্পপ্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপের দুই পরিচালকসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের পর রাজধানীর গুলশান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করার খবর নিশ্চিত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রুপটির পরিচালক শাযরেহ হকের করা প্রতারণা মামলার পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—ট্রান্সকম গ্রুপের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভূঁইয়া, করপোরেট ফাইন্যান্সের পরিচালক মো. কামরুল হাসান, করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের বড় মেয়ে সিমিন রহমানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ এনে ছোট মেয়ে শাযরেহ হক গুলশান থানায় এই মামলা করেছেন। সেই মামলার পরিপ্রেক্ষিতেই গ্রুপটির শীর্ষ ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শাহানুর রহমান গণমাধ্যমকে বলেন, শাযরেহ হক বাদী হয়ে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গুলশান থানায় তিনটি মামলা করেছেন। এসব মামলায় কোম্পানির শেয়ার ও অর্থসম্পদ নিয়ে প্রতারণামূলক বিশ্বাস ভঙ্গ এবং জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। পিবিআই এজাহারভুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

এর মধ্যে একটি মামলার [গুলশান থানা মামলা নং–২১ (২) ২৪] তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক আলাউদ্দিন। তিনি গণমাধ্যমকে বলেন, তিনি যে মামলাটির তদন্ত করছেন, সেটিতে কামরুল হাসানকে গ্রেপ্তার করেছেন। তাকে শুক্রবার আদালতে হাজির করা হবে। বাকিদের অন্য দুটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

গুলশান থানা–পুলিশ জানায়, তিনটি মামলায় গ্রেপ্তার হওয়া পাঁচজনসহ মোট আটজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে বাদী শাযরেহ হকের বড় বোন ও ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান; তার মা ও ট্রান্সকম গ্রুপের বর্তমান চেয়ারম্যান শাহনাজ রহমান এবং সিমিন রহমানের ছেলে ও ট্রান্সকমের হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেনের নামও রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image