• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রশিক্ষণ নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে: ঠাকুরগাঁও পুলিশ সুপার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:২৫ পিএম
প্রশিক্ষণ নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে
ঠাকুরগাঁও পুলিশ সুপার 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ যারা প্রশিক্ষণ নিয়েছেন প্রত্যেককেই এ প্রশিক্ষণকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। আপনাদের সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকান্ডে দায়িত্ব পালনে যথেষ্ঠ ভূমিকা রয়েছে। আপনাদের কাজকে সহজ ও গতিশীল করার জন্য এই প্রশিক্ষণ গ্রগণের ব্যবস্থা করা হয়েছে। এজন্য প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সঠিক ভাবে দায়িত্ব পালন করার দিক নির্দেশনা প্রদান করেন করেন পুলিশ সুপার। 

মঙ্গলবার (২০মার্চ) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ঠাকুরগাঁও এর আয়োজনে মৌলিক প্রশিক্ষণ-২০২৪ খ্রিঃ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার (পিপিএম-সেবা) উত্তম প্রসাদ পাঠক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই প্রশিক্ষণ আপনাদেন জীবনের এক বড় ভূমিকা পালন করবে। তাই প্রশিক্ষণ চলাকালীন মনকে সার্বক্ষণিক শেখার মানসিকতায় প্রশিক্ষণের প্রতিটি ধাপ, প্রতিটি কথা এবং প্রতিটি মুহূর্ত স্বতঃস্ফূর্তভাবে পালন করতে হবে। প্রশিক্ষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মূলত আইনশৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদ, মাদক প্রতিরোধ ও দেশে আত্মসামাজিক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে নিজেকে নিয়োজিত রাখতে হবে। 

তাই এ প্রশিক্ষণ থেকে আনসার সদস্যরা দেশকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে। অনুষ্ঠানের শুরুতেই"শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা" এই স্লোগানকে সামনে রেখে এদিন দুপুরে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ের অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত,গীতা পাঠ শেষে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মোঃ মিনহাজ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন আনসার- গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণার্থীসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

সাধারণ আনসার সদস্যরা প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হয়ে বিমান বন্দর, সমুদ্র বন্দর, ইপিজেড, মেট্রোরেল, হাসপাতাল, পাঁচ তারকা হোটেল, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে থাকে।

এছাড়াও তারা সরকারের সকল স্তরের নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, বর্ষবরণ, শপিং মল, বাণিজ্য মেলা, বই মেলা, 
রেল স্টেশন, ট্রাফিক কন্ট্রোলসহ বিভিন্ন  ক্ষেত্রে গুরুত্বপূর্ণভাবে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image