• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পালিত হলো পবিত্র শবে বরাত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পালিত হলো
পবিত্র শবে বরাত

নিউজ ডেস্ক : আল্লাহর নৈকট্যলাভ ও পাপ থেকে মুক্তির আশায় ইবাদত- বন্দেগির মধ্য দিয়ে পালন হলো মহিমান্বিত রাত পবিত্র শবে বরাত। মহিমান্বিত এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময় মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ পড়েছেন, কোরআন তিলাওয়াত করেছেন এবং জিকিরে মগ্ন ছিলেন।

ঢাকার সব মসজিদেই দেখা গেছে উপচেপড়া ভিড়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকেই ভিড় বাড়তে থাকে মুসল্লিদের। মাগরিব ও এশার নামাজে অংশ নেন হাজারো মানুষ। একই সঙ্গে চলে দ্বীনি নানা আলোচনা।

সওয়াব হাসিল আর গুনাহ্ থেকে মুক্তি চাওয়ার রাত হিসেবে বিশ্বের মুসলমানদের কাছে শবে বরাতের রয়েছে অতুলনীয় মর্যাদা। রাতভর ইবাদত বন্দেগির পর ধর্মপ্রাণ মুসলমানরা মোনাজাতের জন্য দুহাত তুলে ধরেন মহান আল্লাহর দরবারে। মহান আল্লাহ রাব্বুল আল আমীনের অপার অনুগ্রহ কামনা করেন সবাই।
 
প্রতি নামাজের পরে বিশেষ মোনাজাত করা হয়। দেশ ও জাতির কল্যাণ কামনাসহ সৃষ্টিকর্তার কাছে চাওয়া হয় ক্ষমা। আগত ধর্মপ্রাণ মুসল্লিরা বলেন, মহিমান্বিত এ রাতে সৃষ্টিকর্তার অনুগ্রহই তাদের একমাত্র লক্ষ্য।
 
ইসলাম ধর্মে গুরুত্বপূর্ণ চারটি রাতের অন্যতম শবে বরাতে রাতে পরম করুণাময় তার বান্দার জন্য খুলে দেন রহমত আর দয়ার ভাণ্ডার। এই রজনী জানান দেয় রমজানের আগমনী বার্তা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image