• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কর্তৃত্ববাদী সরকার গণতন্ত্রকে হত্যা করেছে : গণফোরাম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
কর্তৃত্ববাদী সরকার গণতন্ত্রকে হত্যা করেছে
পুষ্পস্তবক অর্পণ গণফোরামের

নিউজ ডেস্ক : আজ ২১শে ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে পলাশি মোড়ে সকাল সাতটায় গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বে প্রভাত ফেরী শুরু হয়। বেলা ১০:৪৫ মিনিটে ভাষা আন্দোলনের বীর শহীদদের স্মৃতিতে ভালোবাসা ও বিনম্র শ্রদ্ধায় পুষ্পস্তবক অর্পণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করে।

এসময় সুব্রত চৌধুরী বলেন- আজকে ঐতিহাসিক ভাষা আন্দোলনের প্রায় ৭১ বছর পর পবিত্র শহীদ মিনারে দাড়িয়ে শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। যে লক্ষ্য এবং আদর্শ নিয়ে ভাষা আন্দোলনে শহীদদের রক্ত ঝড়েছিল রাজপথে তারই ধারাবাহিকতায় ৫৪, ৬২, ৬৯ ও ৭১ এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যে বাংলাদেশ আমরা সৃষ্টি করেছিলাম অতীব দুঃখের সহিত বলতে হয় এত যুগ পার করে এসেও আমরা সেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি।

মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ এবং ৫২ ভাষা আন্দোলনের শহীদরা একই সুত্রে গাঁথা। দুর্ভাগ্যের বিষয় ক্ষমতায় যারা বসে আছেন এমন একটি কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা কায়েম করেছে যেখানে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে, মুক্তিযুদ্ধের আদর্শ থেকে তাদের বিচ্যুতি ঘটেছে, মহান মুক্তিযুদ্ধের লক্ষ শহীদ ও ভাষা শহীদদের প্রতি এটা চরম অবমাননাকর। একটি সুষ্ঠু ধারার রাজনীতি ফিরিয়ে আনতে গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিশেষ করে আজকে সমাজে যে অবিচার-অনাচার সৃষ্টি হয়েছে, ছাত্র রাজনীতিকে কলুষিত করা হয়েছে এই ভীতিকর পরিস্থিতি থেকে মুক্তি পেতে আমরা দেশবাসীকে আহবান করছি আজকের এই দিনে আমাদের অঙ্গিকার হোক, প্রত্যাশা হোক আমরা একটি সুখী-সমৃদ্ধশালী ও কল্যাণমুখী বাংলাদেশ প্রতিষ্ঠা করা, যার মাধ্যমে ভাষা শহীদ সহ সকল শহীদরা যে স্বপ্নের জন্য জীবন বিলিয়ে দিয়েছিল সেই স্বপ্ন পূরণ করতে পারি।

উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মীর্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, কামাল উদ্দিন সুমন, আনোয়ার ইব্রাহীম, মাহফুজুর রহমান মাসুম, মোঃ নূর-নবী, সোলায়মান অয়ন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image