• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় মাটি কাটার দায়ে ২ জনের কারাদন্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১৩ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায়
মাটি কাটার দায়ে ২ জনের কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার দায়ে ২ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল এলাকায় অভিযান পরিচালনা করে কারাদন্ড দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন। কারাদন্ডপ্রাপ্ত শাহিন (২৫) জেলার বিজয়নগর উপজেলার কাশিনগর এলাকার আলী আহমদের ছেলে ও জেলা শহরের কাউতলী এলাকার সিদ্দিক মিয়ার ছেলে ইমন (২০)।

জানা যায়, কিছু প্রভাবশালী ভূমিখেকো চক্র সদর উপজেলার বিভিন্ন জায়গায় সরকারি ও মালিকানাধীন কৃষি জমিতে ড্রেজার মেশিন লাগিয়ে গভীর গর্ত করে মাটি কেটে অন্যত্র বিক্রি করছিলেন। এ নিয়ে ভূমিখেকো চক্রের সদস্যদের বাঁধা দেয় স্থানীয়রা। তাতে কোনো লাভ হয়নি। 

পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুপুরে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল এলাকায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ২ জনকে আটক করা হয়। 

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযানকালে কৃষি জমি গভীর গর্তে পরিণত করার সময় ১টি ভেকু মেশিন ও দুইটি ট্রাক জব্দ করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচারনাকারী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন জানান, বরিশল এলাকায় কৃষি জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে জোর করে মাটি কাটার দায়ে অভিযান পরিচালনা করে ২ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সেখান থেকে ১টি ভেকু মেশিন ও দুইটি ট্রাক জব্দ করা হয়। 

এ সময় সদর মডেল থানা পুলিশ ও স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তরা উপস্থিত ছিলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image