• ঢাকা
  • শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিতর্ক হবে না, এমন ফলাফল চায় নির্বাচন কমিশন : সিইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০০ পিএম
বিতর্ক হবে না, এমন ফলাফল চায় নির্বাচন কমিশন
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

নিউজ ডেস্ক : গণতন্ত্র বাঁচাতে হলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে হবে, নির্বাচনের দিনটি গুরুত্বপূর্ণ বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। হয় সফল, না হয় ব্যর্থ হব। নির্বাচন নিয়ে দেশ সংকটে। বিশ্বাস-অবিশ্বাসের দোলাচল আছে। বিদেশি শক্তির থাবা রয়েছে। বিতর্ক হবে না, এমন ফলাফল চায় নির্বাচন কমিশন।আমরা দেখতে চাই গ্রহণযোগ্য ভোট।

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সোমবার (২৭ নভেম্বর) সকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্যের নির্বাচনী আইনবিধি ও কর্মপদ্ধতি বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, আমাকে বাঁচাতে হলে, জনগণকে বাঁচাতে হলে, গার্মেন্টসকে বাঁচাতে হলে, সাধারণ জনগণকে বাঁচাতে হলে, যে দাবিটা আমাদের- জনগণের পাশাপাশি বাহিরের, ওরা খুব বেশি দাবি করেনি, ওদের একটাই দাবি যে- বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচন ফ্রি ফেয়ার হতে হবে। কোনো রকম কারচুপির আশ্রয় নেওয়া যাবে না। গণতন্ত্রকে বাঁচিয়ে রাখতে হলে নির্বাচনকে বাঁচিয়ে রাখতে হবে। নির্বাচন নিয়ে যে বিতর্ক এখন দেশে, সেটি অনাকাঙ্ক্ষিত। এই নির্বাচনের ফেয়ারনেসকে উপলক্ষ করে আমাদের রাজনৈতিক নেতৃত্ব বিভক্ত হয়ে গেছে। এটি কাঙ্ক্ষিত ছিল না। সেজন্যই বলা হয় ক্রেডিবল ইলেকশন। ইলেকশন জিনিসটা কিন্তু বিশ্বাসযোগ্য, চোখে দেখা যায় না, যাবেও না। সার্বিকভাবে যদি জনগণ বলে থাকেন এবারের নির্বাচনটা ফ্রি ফেয়ার এবং ক্রেডিবল হয়েছে, তাহলে এটি গ্রহণযোগ্য নির্বাচন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image