• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করবে সৌদি সরকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৫ পিএম
যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করবে সৌদি সরকার
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল ও সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান

ডেস্ক রিপোর্টার : যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে সৌদি আরব একযোগে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। গতকাল সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলের সাথে সাক্ষৎ করে সৌদি রাষ্ট্রদূত একথা জানান।

বাংলাদেশের সাথে সৌদি আরবের সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে রয়েছে। দ্বিপাক্ষিক যৌথ অর্থনৈতিক বিভিন্ন বিষয়সমূহ যেমন বাণিজ্য থেকে শুরু করে জনশক্তি,  আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায়ও বন্ধুপ্রতিম দুই দেশ আন্তরিকভাবে কাজ করছে। তিনি বলেন, সৌদি সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নের ক্ষেত্রেও বাংলাদেশের সাথে কাজ করতে চায়। যার মাধ্যমে উভয় দেশের জনগণই উপকৃত হবে। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া উন্নত সমৃদ্ধ বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

সৌদি রাষ্ট্রদূতের এ প্রস্তাবকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অত্যন্ত ইতিবাচক উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে যুব ও ক্রীড়ার উন্নয়নে বর্তমানে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। আমরা সাম্প্রতিক সময়ে ক্রিকেট, ফুটবল, আরচ্যারিসহ অন্যান্য খেলাধুলাতে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি। বর্তমানে বাংলাদেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা ভোগ করছে। দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশই যুব সমাজ। দেশের এ বিশাল জনগোষ্ঠীকে যুব উন্নয়ন অধিদপ্তর আধুনিক বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদে রূপান্তরিত করছে। এ সকল দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত জনশক্তি বাংলাদেশ সরকার সৌদি আরবে রপ্তানি করছে, যারা উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

যুব ও ক্রীড়ার উন্নয়নে উভয় দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়া হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরিত হলে অভিজ্ঞ খেলোয়াড়, কোচ ও কর্মকর্তা বিনিময়ের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে। পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হবে। সৌদি উন্নয়ন সহায়তা ফান্ডের মাধ্যমে বিভিন্ন স্পোর্টস অবকাঠামো নির্মাণ করা যাবে। এছাড়া যুবকদের প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করার ওপর গুরুত্বারোপ করা হবে।

সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image