• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধু ও জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার শ্রদ্ধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার শ্রদ্ধা

নিউজ ডেস্ক:  রেকর্ড পঞ্চম ও টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের শপথ নেওয়ার একদিন পর শুক্রবার বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার নতুন মন্ত্রিসভার সহকর্মীরা।

সকাল ১০টার দিকে ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা প্রথমে শেখ মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে  শ্রদ্ধা জানান। এরপর আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নতুন মন্ত্রিসভার সহকর্মীদের সাথে শেখ মুজিবের প্রতিকৃতিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতির প্রতি সম্মান প্রদর্শন করেন। পরে প্রধানমন্ত্রী ও তার মন্ত্রিসভার নতুন সহকর্মীরা মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাত্রা শুরু করেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। শুক্রবার সকাল ১১টায় তাঁরা শ্রদ্ধা নিবেদন করেন।

শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন, আওয়ামী লীগ ২৯৮টির মধ্যে ২২২টি সংসদীয় আসন পেয়ে ৭ জানুয়ারী, ২০২৪-এ অনুষ্ঠিত ১২তম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জনের চার দিন পর।

 গত ১১ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৬ মিনিটে বঙ্গভবনের দরবার হলে শেখ হাসিনা ও তার নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image