• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভর্তি পরীক্ষা চলাকালে তালাবদ্ধ থাকবে কেন্দ্র : ইবি প্রক্টর 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
পরীক্ষা চলাকালে তালাবদ্ধ থাকবে কক্ষ
প্রক্টরের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভা

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রগুলোতে কেউ প্রবেশ করবে না এবং বাইরে থেকে তালাবদ্ধ করা হবে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। বুধবার (২৪ এপ্রিল) বেলা ১২ টায় অনুষদ ভবনে প্রক্টরের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, পরীক্ষার সময় শুরু হলে কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। কক্ষগুলোতে অনুমোদিত ব্যক্তিরা ব্যতীত কাউকে ঢুকতে দেওয়া হবে না। এসময় ক্যাম্পাসে দুই জেলা-প্রশাসকসহ একটি ভ্রাম্যমাণ আদালত অবস্থান করবে। পরিবেশ ঠিক রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ৬০ জন বিএনসিসি কর্মী ও ৫০ জন রোভার সহায়তা করবেন। এছাড়াও প্রতিবছরের মত এবারও হেল্পডেস্ক সুবিধা, অভিভাবক কর্ণার ও গাড়ি চলাচল মুক্ত পরীক্ষা কেন্দ্র নিশ্চিত করা হবে। সকল নিজস্ব গাড়ি ক্যাম্পাসের তৃতীয় গেটে প্রবেশ করবে এবং সুষ্ঠু তদারকি করা হবে। পরীক্ষার্থীদের নিয়ে আসা দূরপাল্লার গাড়িগুলো রাখতে ক্যাম্পাসের পার্শ্ববর্তী দূঃখী মাহমুদ কলেজ ও শান্তিডাঙা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রাখার ব্যবস্থা করা হয়েছে। 

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, ইবি প্রেস ক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম এবং সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলামসহ অন্যান্য গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

জানা গেছে, গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২২টি বিশ্ববিদ্যালয়ে এ ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এতে বিজ্ঞান শাখাভুক্ত 'ক' ইউনিটের পরীক্ষা আগামী ২৭ এপ্রিল, মানবিক শাখাভুক্ত 'খ' ইউনিটের পরীক্ষা ৩ মে এবং ব্যবসায় শিক্ষা শাখাভুক্ত 'গ' ইউনিটের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে গুচ্ছ ভর্তির প্রথম দিনের পরীক্ষার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করেছে ইবি প্রশাসন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image